এবার এরদোয়ানের ছবি ব্য’ঙ্গ, কড়া জ’বাব তুর’স্কের

এবার এরদোয়ানের ছবি ব্য’ঙ্গ, কড়া জ’বাব তুর’স্কের

গ্রিস উপকূল থেকে ৯২ অবৈধ অভিবাসী উদ্ধার
আরব আমিরাতের ওপর ভয়াবহ ক্ষেপেছেন ইমরান খান
নির্বাচনের আগে টিকা চান ট্রাম্প, তাড়াহুড়ো করতে নারাজ অ্যাস্ট্রাজেনেকা

অপমানজনক কার্টুন প্রকাশ করায় ডানপন্থী ডাচ রাজনীতিবিদ গির্ট ওয়াইল্ডার্সকে পাল্টা জ;বাব দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান।

রোববার তুরস্কের মালতয়া প্রদেশে ক্ষমতাসীন জাস্টি অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে) সভায় ওয়াল্ডার্সকে বর্ণবাদী আখ্যা দিয়ে এরদোয়ান বলেন, ফ্যা;সিবাদ আমাদের বইয়ে নেই, আপনাদের মধ্যে রয়েছে।, সামাজিক ন্যায় বিচার আমাদের বইয়ে আছে।

এরদোয়ান আরো বলেন, যে শক্তিগুলো বিশ্বকে জনমানবশূন্য করছে তারা আমাদের ব্যাপ;কভাবে আ;ক্রমণ করছে। কারণ আমরা তাদের নৃশং;স খেলায় বিঘ্ন ঘটিয়েছি এবং তাদের মুখোশ খুলে দিয়েছি। আমরা আমাদের কাজ চালিয়ে যাবো।

ডাচ রাজনীতিবিদ ওয়াল্ডার্স তার ইসলামবিরোধী মনোভাবের জন্য পরিচিত। সম্প্রতি প্রেসিডেন্ট এরদোয়ানকে অসম্মান করে একটি ছবি টুইটারে প্রকাশ করেন তিনি। এর জবাবে রোববার কঠোর ভাষায় তার জবাব দেন এরদোয়ান।

ওয়াল্ডার্সের ন্যাক্কারজনক কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুসহ দেশটির আরো অনেক কর্মকর্তা।

টুইট বার্তায় কাভুসোগলু বলেন, ইউরোপের বর্ণাব;দী ব্যর্থদের মুখোশ যখন প্রকাশ পেয়ে যায় তারা তখন ইসলাম নিয়ে ম;ন্দ কথা বলে, বিদেশিদের নিয়ে ভীতি ছড়ায়। ইউরোপের বর্ণবাদী রাজনীতিবিদদের প্রতিহত করার সময় এখনই।

টুইটারে হ্যাশট্যাগ টেরোটিস্ট গির্ট ওয়াইল্ডার্স লিখে ক্ষমতাসীন একে পার্টির মুখপাত্র ওমর চেলিক ডাচ রাজনীতিবিদের তী;ব্র সমালো;চনা করেছেন। তাকে নৈতিকতা বর্জিত, অমানবিক এবং বর্ণবাদী বলে আখ্যা দেন তিনি।

টুইটারে পোস্টে ইসলাম সম্পর্কে মন্দ কথা ছড়ানোর প্রতিবাদ এবং নিন্দা জানিয়েছেন তুর্কি যোগাযোগ বিষয়ক পরিচালক ফাহরেত্তিন আলতুন।

তিনি সতর্ক করে বলেন, ইউরোপ মুসলমানদের জন্য ক্র;মাগতভাবে ভয়ং;কর হয়ে উঠছে। তারা আপ;ত্তিকর কা;র্টুন নিয়ে

রাজনীতি করে, মুসলমানদের বিরু;দ্ধে বি;চ্ছিন্নতাবাদীর অ;ভিযোগ তুলে এবং মুসজিদে অভি;যান চালায়; এগুলো মতপ্রকাশের স্বাধীনতা হতে পারে না।

COMMENTS

[gs-fb-comments]