আরব আমিরাতে দিন দিন বেড়েই চলছে ক’রো’না সং’ক্রমণ, দু’শ্চিন্তায় প্রবাসীরা

আরব আমিরাতে দিন দিন বেড়েই চলছে ক’রো’না সং’ক্রমণ, দু’শ্চিন্তায় প্রবাসীরা

চুয়াডাঙ্গায় আবাসিক হোটেল থেকে যুবতীসহ বিজিবি সদস্য আ’টক
যুক্তরাষ্ট্র স্বরূপে ফিরেছে: বাইডেন
প্রধানমন্ত্রীর নির্দেশে ঘর পাচ্ছেন সেই ‘রুবি পাগলি’

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্র;তিরোধ মন্ত্রণালয় আজ ২৯ অক্টোবর বৃহস্পতিবার গত ২৪ ঘন্টায় ১,৩১২ জনের দেহে নতুন করে ক;রো;নভাইরাস এ আ’ক্রা’ন্ত হওয়ার খবর দিয়েছে।

এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট আ;ক্রান্ত হয়েছে ১৩০৩৩৬ জন।দেশটিতে আজ নতুন করে ৩ জনের মৃ’ত্যু’র খবরও পাওয়া গেছে ।

এ নিয়ে মোট মৃ;ত্যু;র সংখ্যা দাড়ালো ৪৮৮ জন।সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্র;তিরোধ মন্ত্রণালয় আজ ১৫০০ জন ক;রোনা আ;ক্রা‘ন্ত রোগীর সুস্থ হওয়ার খবর প্রকাশ করেছে।

এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাড়ালো ১২৬১৪৭ জন।দেশটিতে এখনও একটিভ করোনা রু;গী আছে ৩৭০১ জন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রণালয় আরও জানায় গত ২৪ ঘন্টায় ১৩০,৫৭৩ জনকে নতুন করে করোনা পরীক্ষা করা হয়েছে।

এ নিয়ে দেশটিতে মোট পরীক্ষা করা হয়েছে ১২৮৯৬৮৩৩ জনের।বিশ্বখ্যাত পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ড মিটারের ওয়েবসাইট অনুযায়ী দেশটিতে মোট জনসংখ্যা ৯৯২৯১৭২।সে হিসেবে দেশটিতে জনসংখ্যার চেয়ে টেস্ট বেশি করা হয়েছে, অর্থাৎ এক এক জনকে অনেকবারও টেস্ট করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাত বিশ্বের প্রথম দেশ হয়ে উঠেছে যেখানে করোনা পরীক্ষার সংখ্যা এর জনসংখ্যা অতিক্রম করেছে।

দেশটিতে অক্টোবর মাসে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলছে। করোনা শুরুর পর থেকে একদিনে সর্বোচ্চ আ;ক্রান্ত হয়েছে গত ২২ অক্টোবর, সেদিন ২৪ ঘন্টায় আ;ক্তান্ত হয়েছিল ১৫৭৮ জন।

এরপর ২৬ অক্টোবরের দিকে কিছুটা কমতি লক্ষ করা গেলেও আবারও উর্ধগতি হচ্ছে।বহুদিন ল;কডাইনের পর সবকিছু খুলতে শুরু করলেও আবার করোনা সং;ক্রমণ বেড়ে যাওয়ায় প্রবাসীদের মাঝে হ;তাশা নেমে আসছে।বিশেষ করে সামনের শীতকাল নিয়ে তার সবচেয়ে বেশি দু;শ্চিন্তায় আছে।

এদিকে অনেক প্রবাসী দেশে এসে আ;টকে রয়েছেন, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া অথবা দেশটির সরকারের অনুমোদন না পেয়ে তারা দেশে বসে অ;নিশ্চিত জীবন-যাপন করছেন।

COMMENTS

[gs-fb-comments]