কুয়েতে অতিরিক্ত ব্যাচেলর নিয়ে অ’ভিযোগ স্থানীয় বাসিন্দাদের

কুয়েতে অতিরিক্ত ব্যাচেলর নিয়ে অ’ভিযোগ স্থানীয় বাসিন্দাদের

করোনায় মৃত্যু ৯ লাখ ছাড়াল, সুস্থ প্রায় ২ কোটি
করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থার সর্বোচ্চ সতর্কতা জারি
চীনের তেল আমদানির পথে সেনা মোতায়েন করল ভারত

উপসাগরীয় দেশ কুয়েতের খাইতানে বসবাসরত বেশিরভাগ মানুষ সে অঞ্চলে বিপুল সংখ্যক ব্যাচেলরদের উপস্থিতির জন্য অ;সন্তুষ্টির কথা জানিয়েছে। “তাদের অঞ্চলে অ;বিচ্ছিন্ন অ;বেহেলিত বলে বর্ণনা করা নিয়ে খাইতানের বাসিন্দারা অ;সন্তুষ্টি প্রকাশ করেছেন।

তারা জানিয়েছেন বেসরকারী আবাসনে পরিবারের সাথে অতিরিক্ত ব্যাচেলর বাস করছে তবে সরকারী সংস্থাগুলি এখনও এই সমস্যা সমাধানে তেমন একটা সি;রিয়াস নয় বলে অ;ভিযোগ করেছে তারা। -খবর আল আনবা ডেইলি।

তারা ব্যাচেলরদের অ;পসারণ ও এ ধরনের স;মসযা মো;কাবেলা করার আহ্বান জানিয়েছেন। কারণ খাইতুন এক সময় খুব সুন্দর এলাকা ছিল যা এখন তার ঐতিহ্য হা;রিয়েছে। তারা আরও জানিয়েছে উক্ত স;মস্যা স্থানীয় নাগরিক, তাদের পরিবার এবং তাদের সন্তানদের জন্য উ;দ্বেগের।

বিশেষ বিবৃতিতে, খাইতনে বসবাসকারী নাগরিকরা এই অঞ্চলটিকে অতিরিক্ত জনসমগম ও রাস্তার দু;র্বল অবস্থার মতো বেশ কয়েকটি স;মস্যার কথা বলেছেন।

তারা ব্যাখ্যা করেছিলেন যে খাইতানের বেশিরভাগ প্রধান এবং অভ্যন্তরীণ রাস্তা বিপুল সংখ্যক গ;র্তের উপস্থিতির কারণে নিম্নমানের স;মস্যায় ভু;গছে। এছাড়াও, জনসংখ্যার ঘনত্বের তুলনায় এই রাস্তাগুলি খুব সং;কীর্ণ। এর ফলে বেশিরভাগ রাস্তায় অবিচ্ছিন্ন যা;নজটের সৃষ্টি হয়, বিশেষত এলাকার প্রবেশপথ এবং প্রস্থানগুলিতে।

এছাড়াও, বিশেষত পপ-আপ বাজারগুলিতে শাকসবজি এবং খাবারের পণ্যগুলি রাস্তার পাশে এলোমেলোভাবে পণ্যদ্রব্য বিক্রি করা হয় যার গুণমান নিয়েও প্রশ্ন আছে।

বাসিন্দারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাদের এলাকার স;মস্যা সমাধানে জু;রুরি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

COMMENTS

[gs-fb-comments]