কাতারে ১ম সংসদ নির্বাচনের ঘোষণা দিলেন আমির শেখ তামিম

কাতারে ১ম সংসদ নির্বাচনের ঘোষণা দিলেন আমির শেখ তামিম

ঝালকাঠিতে আরেক মিন্নির উ’ত্থান, রিফাতের মতো ধ্বং’স হতে পারে আর একটি পরিবার
মালয়েশিয়া বৈ’ধ অ’বৈ’ধ সব প্রবাসীদের করোনা ভ্যা’কসি’ন দেওয়ার আহবান বিশেষজ্ঞদের
সেনাবাহিনী ও বিমানবাহিনীতে চাকরির সুযোগ

উপসাগরীয় দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি আজ ৩ নভেম্বর মঙ্গলবার দেশটির ইতিহাসে প্রথমবারের মতো জাতীয় সংসদ বা ম;জলিশে শু;রা;র সদস্য নির্বাচনের ঘো;ষণা দিয়েছেন।

কাতার আমির শেখ তামিম বলেছেন, আগামী বছরের অক্টোবর মাসে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

কাতারের ম;জলিশে শুরায় ৪৫টি আসন রয়েছে।এর মধ্যে দুই তৃতীয়াংশ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।বাকি এক তৃতীয়াংশ সদস্যদেরকে মনোনীত করবেন আমির।

আজ মজলিশে শুরার ৪৯তম অধিবেশনে আমির স্বাগত বক্তৃতা করেন।ভাষণে তিনি কাতারের বিভিন্ন ইস্যুর পাশাপাশি করোনা, অর্থনৈতিক মন্দা এবং বিশ্বের নানা বিষয়ে বক্তব্য তুলে ধরেন।

এদিকে কাতারে চলতি মৌসুমে যেন ভালো বৃষ্টিপাত হয়, সেজন্য বৃষ্টির নামাজ আদায় এবং দোয়া প্রার্থনার আহ্বান জানিয়েছেন দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আলথানি।আমিরের এই আহবানে আগামী ৫ নভেম্বর বৃহস্পতিবার সকালে কাতারজুড়ে বৃষ্টির নামাজ ও দোয়া অনুষ্ঠিত হবে।

কাতারের আমির শেখ তামিম এই নামাজ এবং দোয়ায় অংশ নেবেন আলওয়াজবা ঈদগাহে। নবীজির রীতি অনুসারে কাতারসহ বিভিন্ন আরব দেশে বৃষ্টির জন্য এই নামাজ ও দুআর রেওয়াজ রয়েছে।

কাতার ওয়াকফ মন্ত্রণালয় জানিয়েছে, আমিরের আহ্বানে কাতারজুড়ে ৫ নভেম্বর ভোর ছয়টায় এই নামাজ ও দুআ অনুষ্ঠিত হবে। সেজন্য ইতোমধ্যে মোট ৭৮টি মসজিদ ও ঈদগাহের তালিকা প্রকাশ করা হয়েছে।

এদিকে কাতারে অবস্থানরত বাংলাদেশিদের জন্য কাজের সুযোগ। রবিবার (০১ নভেম্বর) দেশটির রাজধানী দোহায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাতারে আল জাজিরা গ্রুপ অফিস বয় ক্লিনার সহ মোট ১৩ জনকে নিয়োগ দিবে। সেই প্রেক্ষিতে বাংলাদেশ দূতাবাসকে অবহিত করেছে। সেজন্য দূতাবাস আগ্রহী প্রার্থীদের যোগাযোগ করার আহ্বান জানিয়েছে।

যোগাযোগ ফোন নাম্বার- ৪০৪২৯২৫৮, ৬৬৯৯৯৫৫৫ অথবা ইমেইল- michelle @ jazeeragroup.qa এই ঠিকানায় যোগাগোগ করতে বলা হয়েছে।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাক্ষাতের সময় সকল প্রার্থীদের তার স্পন্সরশীপ পরিবর্তন বেতন/ভাতাদি সহ অনান্য সুযোগ সুবিধার বিষয়ে বিস্তারিত আলোচনা করে চুক্তি পত্রে সাক্ষর করার পরামর্শ প্রদান করা হল; যাতে করে পরবর্তীতে কাতারের শ্রম আইন অনুযায়ী সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা যায়।

COMMENTS

[gs-fb-comments]