মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশী প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা দিলো দূতাবাস

মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশী প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা দিলো দূতাবাস

কাজের ভিসা সহ ৬ দেশের কর্মীদের যাতায়াতের সুযোগ দিলো সৌদি আরব
এবার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে যাচ্ছে সুদান
সৌদি আরবে চালু হচ্ছে নতুন শ্রমিক ভিসা

এবার শর্ত স্বাপেক্ষে অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। বৃহস্পতিবার মন্ত্রণালয়ে আয়জিত বিশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এমনটিই জানান, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ বিন জায়নুদ্দিন।

আগামী ১৬ ই নভেম্বর রোজ সোমবার থেকে শুরু হবে মালয়েশিয়া অবস্থানরত অবৈধ অভিবাসীদের বৈধতা ঘোষণা প্রকাশের পর থেকে বিভিন্ন দালাল ও এজেন্ট আবারও তৎপর হয়ে উঠেছে অসহায় প্রবাসীদের কাছ থেকে টাকা ও পাসপোর্ট হাতিয়ে নেওয়ার জন্য।

তার প্রেক্ষিতে সকল প্রবাসীর কল্যাণার্থে “বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়া” একটি সতর্কতা মূলক বিজ্ঞপ্তি বাংলাদেশ

হাইকমিশন মালয়েশিয়ার অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রকাশ করেছে। যাতে করে সহজ সরল প্রবাসীরা অনন্য বারের মত প্রতারিত না হয়।

বাংলাদেশ দূতাবাসের বিজ্ঞপ্তি : মালয়েশিয়া সরকার অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশসহ ১৫ টি দেশের নাগরিকদের ( সাধারণকর্মী ) নিম্নলিখিত ৪ টি সেক্টরে বৈধতা প্রদানের কর্মসূচি Recalibration Program ( Program Rekalibrasi Tenaga Kerja) ঘোষণা করেছে। এই বৈধকরণ প্রক্রিয়া ১৬ নভেম্বর ২০২০ তারিখে শুরু হয়ে ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত চলবে।

#যে_সকল_সেক্টরে_বৈধ_হওয়া_যাবে:
১। কনস্ট্রাকশন

২। ম্যানুফ্যাকচারিং

৩।প্লান্টেশন
৪।এগ্রিকালচার।

বৈধ হবার প্রক্রিয়া: এই কর্মসূচির জন্য কোন এজেন্ট বা ভেন্ডর নাই। শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ সরাসরি ইমিগ্রেশনে আবেদন করবে ইমেইলে rekalibrasi@imi.gov.my

সাবধান: মালয়েশিয়া সরকার কোন এজেন্ট বা ভেন্ডর নিয়োগ করে নি, কোম্পানি ছাড়া অন্য কারো মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়ে বৈধ হওয়া যাবে না। এই কাজ নিয়োগকর্তা বা কোম্পানি নিজেই সরাসরি করবে, তাই কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো।

COMMENTS

[gs-fb-comments]