কাতার সরকার গৃহস্থালি কাজের জন্য কর্মী নেবে বাংলাদেশ থেকে

কাতার সরকার গৃহস্থালি কাজের জন্য কর্মী নেবে বাংলাদেশ থেকে

ঢাকার খালে মিলল ফ্রিজ-টিভি লেপ-তোশক
শতকোটি টাকা হাতিয়ে নেয়ার অ’ভিযো’গে জামাইয়ের বি’রু’দ্ধে শাশুড়ির মা’মলা
কুষ্টিয়ায় রেস্তোরাঁর পিৎজা-বার্গার খেয়ে ২৫ জন অ’সুস্থ

জীবিকার তাড়নায় অনেকেই ছোটেন দেশের বাইরে। আর উপসাগরীয় দেশ গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় এবং ধনী দেশ হল কাতার। আর সেকারনে অনেকেই ইচ্ছা পোষণ করেন দেশটিতে ছুটে যাওয়ার।

করোনা ম;হামারি;তে মধ্যপ্রাচ্যের দেশে ফিরে এসে যারা আ;ট;কা পড়েছেন তাদের অ;ধিকাং;শেরই ভিসার মে;য়াদ শেষ হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে প্রবাসী কর্মীরা দ্রুত কাতারে ফিরে যেতে চাচ্ছেন। এই পরিস্থিতির মধ্যেই দে;শটিতে ব;সবা;সরত প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজের সুযোগ দিচ্ছে কাতার সরকার।

করোনা পরবর্তী প্রাথ;মিকভা;বে আ;ড়াইশ কর্মী গৃ;হস্থালি কাজের জন্য চাওয়া হয়েছে। দেশটির রাজধানী দো;হায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস তাদের ওয়েবসাইটে সম্প্রতি একটি বি;জ্ঞ;প্তি প্রকাশ করে।

সেখানে বলা হয়, কাতারের (এ৪ঝ) কোম্পানির অধীনে শর্ত সা;পেক্ষে পুরুষ ও নারী দুই পদে আ;ড়াইশ’ জন গৃ;হস্থা;লি কাজে নিয়োগ দেয়া হবে। কাজে আগ্রহী প্রার্থীদের ৫৫২৭২২৩৯ এই ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

ওই বি;জ্ঞপ্তি;তে আরও বলা হয়েছে, কাতারের শ্র;ম আ;ইন অনুযায়ী সকল সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য সা;ক্ষাৎকা;রের সময় প্রার্থীদের স্প;ন্সরশি;প পরিবর্তন, বেতন ও অন্যান্য সুযোগ সুবিধার বিষয়ে বিস্তারিত আলোচনা করে চু;ক্তিপত্রে স্বা;ক্ষর করে।

করোনাকালে দেশটিতে শ্র;মবাজার ধরে রাখতে দোহায় অবস্থিত বাংলাদেশি দূ;তাবা;স চাকরি প্রত্যাশী কর্মীদের উ;দ্দে;শ্যে আরও একটি নোটিশ দিয়েছে।

সেখানে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে কাতার প্রবাসী বাংলাদেশের নাগরিকদের মধ্যে যাদের কোম্পানি ব;ন্ধ হয়ে যাওয়া, চু;ক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়াসহ নানা কারণে ক;র্মহী;ন হয়ে পড়েছেন তাদের মধ্যে যারা কাতারের অন্য কোম্পানিতে কাজ করতে আগ্রহী তাদেরকে প্রয়োজনীয় তথ্য দূতাবাসকে দিতে বলা হয়েছে।

দেশটির কোম্পানিগুলো থেকে চাহিদা পাওয়া গেলে কর্মীদের সঙ্গে যোগাযোগ করবে দূতাবাস। তবে কোম্পানি পরিবর্তন করতে হলে দেশটির প্রচলিত নিয়ম অনুসরণ করার কথা বলা হয়েছে দূতাবাসের নোটিশে।

COMMENTS

[gs-fb-comments]