কুয়েত থেকে ২ মিলিয়ন দিনার চু’রি, প্রবাসী আ’ট’ক

কুয়েত থেকে ২ মিলিয়ন দিনার চু’রি, প্রবাসী আ’ট’ক

কাতারে ১ম সংসদ নির্বাচনের ঘোষণা দিলেন আমির শেখ তামিম
ক্ষমতা গ্রহণে আইনি পদক্ষেপ নেবে বাইডেন শিবির
সৌদির ক্রাউন প্রিন্সের সঙ্গে পেন্টাগন প্রধানের বৈঠক

উপসাগরীয় দেশ কুয়েতে হতে ২ মিলিয়িন দিনার চু;রি;র অ;পরাধে মিশরের সি;কিউরিটি ফো;র্স একজন কুয়েত ফেরত প্রবাসী মিশরীয় হিসাবরক্ষককে আ;ট;ক করেছে।

তার বি;রু;দ্ধে অ;ভিযোগ, তিনি কুয়েত হতে একটি টেলিযোগাযোগ কোম্পানি হতে প্রায় ২ মিলিয়িন দিনার চু;রি করে পা;লিয়ে গিয়েছিল।

কুয়েতের জায়ান্ট দৈনিক আল কাবাসের বরাতে জানা যাচ্ছে, আসামি কুয়েতে একটি টেলিযোগাযোগ কোম্পানিতে হিসাবরক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন ও কাগজপত্র জা;লিয়াতি

ও শিপিং কার্ড প্র;তারণার মাধ্যমে উক্ত ২ মিলিয়ন দিনার বা মিশরীয় ১০ মিলিয়ন মিশরীয় পাউন্ড জ;ব্দ করেছিলেন!মা;মলা হওয়ার আগেই ঐ অভিবাসী কুয়েত থেকে মিশরে প;লায়ন করেছিল।

অবশেষে, কুয়েতের আদালতের রায়ের প্রেক্ষিতে ইন্টারপোলের সহায়তায় তাকে গ্রে;ফতার সম্ভব হয়।

এদিকে কুয়েতের আ’ইন অনুযায়ী মানবপা;চা;র ও মুদ্রাপা;চার এবং ঘুষ লেনদেনের অ;ভিযো;গ প্রমাণিত হলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড ও জ;রিমা;না হতে পারে বাংলাদেশের লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের।

আগামী ২৮ জানুয়ারি পাপুলের বি;রু;দ্ধে কুয়েতের আ;দাল;তে রা;য় ঘোষণার কথা রয়েছে। গত স;প্তাহে আদালতে রাষ্ট্রপক্ষের আ;ইনজী;বীরা অ;পরা;ধ অনুযায়ী পাপুলের সর্বোচ্চ শা;স্তি চেয়েছেন।

আগামী ২৮ জানুয়ারিই কুয়েতে পাপুলের ভাগ্য নির্ধারিত হচ্ছে। কুয়েত কর্তৃপক্ষ এরই মধ্যে ওই দেশটিতে পাপুলের ব্যাংক হিসাব জ;ব্দ করেছে। বাংলাদেশে দু;র্নী;তি দ;ম;ন ক;মিশ;নও (দুদক) তাঁর বি;রু;দ্ধে বিদেশে অ;র্থপাচা;রের অভিযোগ এনেছে।

COMMENTS

[gs-fb-comments]