উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে

উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে

শহরের সব সুবিধা পাবে ১০ মডেল গ্রামের মানুষ
চীনে বিমানকর্মীদের টয়লেটে যেতে মানা, পরতে হবে ডায়াপার
২৭ বছর আগের ভ্রূণ থেকে শিশুর জন্ম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসানো হচ্ছে। প্রথমবারের মতো বিমানবন্দরটিতে এতো উন্নত প্রযুক্তির মেশিনারিজ যোগ হতে যাচ্ছে। এই বডি স্ক্যানারের কল্যাণে নিরাপত্তা তল্লাশীতে আর হাত দিয়ে স্পর্শ করতে হবে না। ফলে বিমানবন্দরে যাত্রী সেবা বৃদ্ধির পাশাপাশি সময়ও বাঁচবে।

এক কর্মকর্তা জানান, চারটি ফুল বডি স্ক্যানার বসানো হয়েছে। আমাদের কর্মীদের এগুরো দিয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। একটা নতুন প্রযুক্তি আসলে সেটার সঙ্গে আমাদের খাপ খাওয়ানোরও তো একটা বিষয় আছে। হযরত শাহজালাল

আন্তর্জাতিক বিমানবন্দর এখন দেশের সবচেয়ে বড় ও বেশি যাত্রী ধারণ করে। এটার নিরাপত্তায় যাই আনুক সেটা আগে পরিচালনা করে দেখে শিখতে হয়। তারপর ব্যবহারে নামানো হয়। খুব শিগগিরই মেশিন গুলো চালু করা হবে।

নিরাপত্তার সঙ্গে জড়িত এক আনসার জানান, নিরাপত্তার শেষ ধাপে আমাদের কাছে যে মেশিন রয়েছে সেখানে শুধু ধাতব বস্তু স্ক্যান হতো। এর জন্য যাত্রীদের পরনের বেল্ট, মোবাইল, হ্যান্ড ব্যাগ, মানিব্যাগ এমনকি জুতাও খুলতে হতো।

তারপর আমরা আবার পুরো শরীর হাত দিয়ে চেক করতাম। এখন আর হাত দিয়ে চেক করতে হবে না। তাছাড়া, যাত্রীদের পরিধেয় জিনিস খুলতে হবে না। লাগেজ যেভাবে স্ক্যান হয় ঠিক সেভাবেই ফুল বডি চেক হয়ে যাবে।

COMMENTS

[gs-fb-comments]