সৌদিতে দু’র্নী’তির অ’ভিযো’গে ২৯৮ জন গ্রে’ফতার

সৌদিতে দু’র্নী’তির অ’ভিযো’গে ২৯৮ জন গ্রে’ফতার

মাঝ আকাশে জন্ম নিল শিশু, আজীবন পাবে বিনামূল্যে টিকেট
আজ ১৩/১২/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত!
৮ মাস পর অস্ট্রেলিয়ার মসজিদে জুমা আদায় মুসল্লিদের

উপসাগরীয় দেশ সৌদি আরবে দুর্নীতির অভিযোগে ২৯৮ জনকে গ্রে’ফতার করা হয়েছে। গ্রে’ফতারকৃতদের মধ্যে সৌদি নাগরিক ও প্রবাসীরাসহ বিভিন্ন মন্ত্রনালয়ে কর্মরত কয়েকজন কর্মকর্তাও রয়েছেন। গতকাল রবিবারে এক ঘোষণায় এই তথ্য জানায় সৌদি আরবের দুর্নীতি বিরোধী কর্তৃপক্ষ।

 

একটি ঘোষণায় সৌদি আরবের দুর্নীতি বিরোধী কর্তৃপক্ষ (নাজাহা) জানিয়েছে, সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, বিচার বিভাগ, মিউনিসিপ্যাল, রুরাল এফেয়ার্স এবং হাউজিং, ইসলাম বিষয়ক মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়,

 

এনার্জি এন্ড কমার্স, ও পাবলিক প্রসিকিউশন মন্ত্রণালয় – ইত্যাদি সরকারি মন্ত্রণালয় ও সংস্থাতে কাজ করা কর্মকর্তারাও রয়েছেন।গ্রে’ফ’তারকৃত ২৯৮ জন এর বিরুদ্ধে যেসকল অভিযোগ রয়েছে তার মধ্যে রয়েছে ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, এবং বিভিন্ন প্রকার জালিয়াতি।

 

চলতি মাসে সৌদি দুর্নীতি বিরোধী কর্তৃপক্ষ এর অধীনে ৩৪০ টি ইন্সপেকশনে এসকল দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের গ্রে’ফতার করা হয়।প্রাথমিকভাবে ৯৯৯ জন সন্দেহভাজন ব্যক্তির উপর ইন্সপেকশন করা হয়, এবং যাচাই ও প্রমাণাদি পাওয়া সাপেক্ষে ২৯৮ জন ব্যক্তিকে গ্রে’ফতার করা হয়েছে।

 

সৌদি দুর্নীতিবিরোধী কর্তৃপক্ষ সৌদি আরবের সকল মানুষকে যেকোন সন্দেহজনক কর্মকান্ড এবং দুর্নীতিমূলক কর্মকান্ড ৯৮০ নম্বরে ফোন করে, অথবা www.nazaha.gov.sa ওয়েবসাইটে, অথবা 980@nazaha.gov.sa – এই ইমেইল এড্রেসে ইমেইল করে জানানোর জন্য আহ্বান করেছে।

COMMENTS

[gs-fb-comments]