চরম দুঃসময় পার করছে সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট

চরম দুঃসময় পার করছে সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট

বিদেশ ফিরে যাওয়ার আগের দিনই সড়কে নি’হ’ত যুবক
মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরার সুযোগ
সৌদি আরবের আইন শিথিল হচ্ছে সবার জন্য

পৃথিবীর অন্যতম ভ্রমনপ্রিয় দেশ সিঙ্গাপুরের চাঙ্গি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট গ্রুপ জানিয়েছে, কোভিড-১৯ এর প্রভাব সহসাই কমছে না।

এর ফলে সামনের দিনগুলো আরো খারাপ পরিস্থিতিতে পড়ার শ;ঙ্কা করছে পৃথবীর অন্যতম সেরা এয়ারপোর্টটি।
গত মার্চে শেষ হওয়া অর্থবছরে এক দশকের মধ্যে প্রথম আয় কমলো চাঙ্গি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের।

অর্থবছরটির শেষ ২ মাসে আয়ে প;তনের বিষয়টি পূর্ববর্তী মাসগুলোর সব অর্জনকে ম্লান করে দিয়েছে।

প্রলম্বিত সং;কটের কথা মাথায় রেখে পরিচালন ব্যয় কমায় ২টি টার্মিনালের কার্যক্রম ব;ন্ধ রেখেছে চাঙ্গি এয়ারপোর্ট কর্তৃপক্ষ।পৃথিবীর অন্যতম বৃহৎ এ এয়ারপোর্টের কার্যক্রম ইতিহাসের সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে।বার্ষিক প্রতিবেদনে চাঙ্গি এয়ারপোর্ট গ্রুপ জানায়, কোভিড-১৯ ম;হামারীর সঙ্গে ল;ড়া;ই মাত্র শুরু হলো।

পরিস্থিতি উন্নত হওয়ার কোনো লক্ষণ না দেখা দেয়ায় ভবিষ্যৎ খুব দুঃ;সহই মনে হচ্ছে।এদিকে কো;ভিড-১৯ ম;হামারির কারণে প্রায় ৬ মাস ব;ন্ধ থাকার পর ১ অক্টোবর বৃহস্পতিবার থেকে সিঙ্গাপুরে পুনরায় ফ্লাইট চালু করে দিয়েছে দেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রাথমিকভাবে প্রতি সপ্তাহে ১ টি করে ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রায়ত্ত এই বিমান সংস্থাটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে নিয়মিত শিডিউল ফ্লাইট পরিচালনা করা হবে।

বাংলাদেশ বিমানের মোবাইল অ্যাপ, ট্রাভেল এজেন্ট কিংবা বিমানের সেলস কাউন্টার থেকে টিকিট কেনা যাবে। শুধু প্রবাসী কর্মী, চিকিৎসাপ্রার্থী এবং শিক্ষার্থীদের প্র;বেশের অ;নুমতি দেওয়া হয়েছে।

COMMENTS

[gs-fb-comments]