কাতারে হু’ন্ডি ও অ’বৈধ পন্থায় টাকা পাঠানোর বি’রুদ্ধে গ্রে’ফতার অ’ভিযান শুরু আজ থেকে

কাতারে হু’ন্ডি ও অ’বৈধ পন্থায় টাকা পাঠানোর বি’রুদ্ধে গ্রে’ফতার অ’ভিযান শুরু আজ থেকে

বিশ্বের বৃহত্তম ফুলের বাগানে
মালয়েশিয়ায় লকডাউন মেয়াদ আবারও বাড়ানো হয়েছে, প্রবেশ অনিশ্চিত প্রবাসীদের
আজ ০৪ আগস্ট ২০১৯, দেখেনিন মালয়েশিয়ান রিংগিত রেট

উপসাগরীয় দেশ কাতারে মানি ল;ন্ডারিংয়ের অ;ভিযোগে আজ থেকে গ্রে;ফতার অ;ভিযান শুরু হচ্ছে।যেসকল প্রবাসীরা ডকুমেন্টস ছাড়া অনেক পরিমাণ রিয়াল কাতারের বাইরে কোনো দেশে পাঠান, তারা এ ব্যাপারে স;তর্ক থাকুন।

এর পাশাপাশি হু;ন্ডি বা যেকোনো অ;বৈধ পন্থায় অর্থ পা;চার করা থেকে বিরত থাকুন।যারা এ ধরণের কাজে জড়িত, তাদের কাছ থেকে ১০০ হাত দূরে থাকুন।

এর আগে কর্তৃপক্ষ সম্ভাব্য অর্থ পা;চারের কার্যক্রমের বিশদ বিবরণ বের করার পরে অ্যা;টর্নি জে;নারেল আলী বিন ফাতেস আল মারি কাতারে বেশ কয়েকজনকে আ;টকের নির্দে;শ জা;রি করেছেন।

কর্তৃপক্ষ “আ;ইন অনুসারে অর্থ পা;চারের অ;পরাধের অধীনে আসা অপরাধের মধ্যে স;ন্দেহজনক একটি বৃহৎ তহবিলের অস্তিত্বের কথা জানিয়েছে।”অ্যাটর্নি জেনারেলও এই মা;মলার ত;দন্ত শুরু করার নি;র্দেশনা জা;রি করেছেন।

এদিকে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গাড়ির ইঞ্জিন চালু রেখে রাস্তার পাশে গাড়ি থামিয়ে দোকানে যাওয়া বি;পদজনক।এতে নানা রকম দু;র্ঘটনা ঘটতে পারে। এক্সিডেন্ট বা অন্য পথচারীদের নি;রাপত্তাহীনতার কারণও হতে পারে এটি।

আবার দেখা যায় অনেকে পার্কিং এলাকা থাকার পরও গাড়ির ইঞ্জিন চালু রেখে দোকানে যেতে অভ্যস্ত হয়ে পড়েছেন।এমনভাবে গাড়ি রেখে দোকানে যাওয়া কাতারের ট্রাফিক আইনে এখন নি;ষিদ্ধ।

কাতার ট্রাফিক পুলিশের টুইটে আরও বলা হয়, মূল্যবান কোনো কিছু গাড়িতে খোলা ফেলে রেখে যাবেন না।আপনার সচেতনতাই পারে অ;পরাধ প্রবণতা কমাতে। গাড়ি থেকে কোনো কিছু হা;রালে তার দায় নিতে হবে আপনাকেই।

অবশ্য ইতিমধ্যে দেশটির পুলিশ একাধিক অ;পরাধীদের দলকে আ;টক করেছে যারা গাড়ির গ্লাস ভেঙ্গে মূল্যবান

জিনিসপত্র চু;রির কাজে অভ্যস্ত ছিল।তবে এর পাশাপাশি সবাইকে সাবধান থাকতে অনুরোধ করেছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

COMMENTS

[gs-fb-comments]