আরব আমিরাতে মেয়াদোত্তীর্ণ ভিসা ও এমিরেটস আইডি নবায়ন আজই শেষ

আরব আমিরাতে মেয়াদোত্তীর্ণ ভিসা ও এমিরেটস আইডি নবায়ন আজই শেষ

বহু বছর পর নিয়ন্ত্রণ নেয়া শহরে, শোনা যাবে আজানের ধ্বনিঃ আজারবাইজানের প্রেসিডেন্ট
সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিলেন আনোয়ার ইব্রাহিম
সৌদি আরবে চালু হচ্ছে নতুন শ্রমিক ভিসা

দুবাইয়ের বাসিন্দাদের, যাদের ভিসা ১ মার্চ থেকে ১২ জুলাইয়ের মধ্যে শেষ হয়েছে, তাদের ভিসা নবায়ন করতে বা দেশ ছাড়ার জন্য কেবল ১০ অক্টোবর পর্যন্ত সময় থাকতে হবে। আমিরার আমের সেন্টারের কর্মচারী এবং ভিসা পরামর্শদাতাদের মতে শেষ সময়সীমা শেষে বড় ধরনের জরিমানা প্রযোজ্য হবে।

সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভার ভিসার স্বয়ংক্রিয়ভাবে বাড়ানোর বিষয়ে সমস্ত প্রস্তাব বাতিল করার সিদ্ধান্তের পরে, ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) ১২ জুলাই ভিসা নবায়ন আবেদন গ্রহণ শুরু করে।

আমির সেন্টারের কর্মচারী এবং ভিসা পরামর্শদাতারা খালিজ টাইমসকে বলেছিলেন যে ভিসার মেয়াদ ১ মার্চ থেকে ১২ জুলাইয়ের মধ্যে শেষ হয়েছে তাদের বাসিন্দাদের জন্য অনুগ্রহকাল ১০ অক্টোবর শেষ হবে।

আমির কল সেন্টারের এক কর্মচারী বলেছেন, “যদি কোনও ভিসার এপ্রিলের মাঝামাঝি মেয়াদ শেষ হয়ে যায় এবং একই পৃষ্ঠপোষকতার সাথে নবায়ন করা হয় তবে ধারককে এটি নবায়নের জন্য ১০ অক্টোবর পর্যন্ত থাকবে।

“যদি ভিসা বাতিল হয়ে যায়, যথারীতি, ভিসাধারীরা তাদের ভিসা বাতিল করার জন্য এবং একটি নতুন নিয়োগকর্তার কাছ থেকে চাকরি ভিসার জন্য আবেদন করার জন্য এক মাস সময় থাকতে পারে। তাদের নতুন নিয়োগকর্তা থাকতে হবে বা

দেশের বাইরে চলে যেতে হবে। এছাড়া এটিকে তারা ট্যুরিস্ট ভিসায় পরিবর্তন করতে পারবে। তবে এটি রেসিডেন্সি ও বিদেশি বিষয়ক জেনারেল অধিদফতরের অনুমোদনের সাপেক্ষে হবে।ভিসার মেয়াদ শেষের পর প্রতিদিনের জন্য ২৫ দিরহাম জরিমানা

মেয়াদোত্তীর্ণদের প্রথম দিনেই ১২৫ ডিরহাম এবং দ্বিতীয় দিন থেকে প্রতিদিন ২৫ দিরহাম জরিমানা করা হবে। কোজমো ট্র্যাভেলসের অপারেশন ম্যানেজার মালিক নাসির বলেছেন, তাদের ভিসা আবেদনকারীদের বেশিরভাগই ভারতীয়, তারপরে পাকিস্তানি, মিশরীয় এবং ফিলিপিনো রয়েছেন। “তাদের বেশিরভাগই চাকরিজীবী” ”

আরোহা ট্র্যাভেলসের ব্যবস্থাপনা পরিচালক রশিদ আব্বাস যোগ করেছেন: “১ মার্চ থেকে ১২ জুলাইয়ের মধ্যে যাদের ভিসা বাতিল করা হয়েছিল তারা মূলত মহামারী রোগের মধ্যে চাকরি হারিয়েছিল এমন অনেক লোক। তাদের মধ্যে অনেকে

অবস্থান তিন মাসের পর্যটন ভিসায় বদলে দিয়েছে .. .এমন তারা সংযুক্ত আরব আমিরাতে থাকা নিরাপদ বলে মনে করেন। ”

এদিকে মুসাফির ট্র্যাভেলসের চিফ অপারেটিং অফিসার রাহেশ বাবু জানিয়েছেন, এই মুহুর্তে তারা নবায়নের জন্য কোনও ভিড় দেখছেন না। “আমি ধারণা করি এর কারণ হ’ল অনেকে ইতিমধ্যে ভিসার স্থিতি পরিবর্তন করেছেন বা স্বদেশে ফিরে এসেছেন।”

COMMENTS

[gs-fb-comments]