দুবাই বিমানবন্দরে আ’টকা থাকা ১০৮ প্রবাসী বাংলাদেশিকে দেশে ফিরে আসতে হবে

দুবাই বিমানবন্দরে আ’টকা থাকা ১০৮ প্রবাসী বাংলাদেশিকে দেশে ফিরে আসতে হবে

সেনাবাহিনীকে মানুষের কল্যাণে কাজ করতে বললেন প্রধানমন্ত্রী
সাজা মৃ’ত্যু’দ’ণ্ড হও’য়ায় ধ’র্ষ’ণ’মুক্ত হবে ‘দেশ, আশা প্র’তিমন্ত্রী’র
মৃ’ত্যুর ১২ বছরেও পেনশন পায়নি এক পুলিশ কর্মকর্তার পরিবার

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই বিমান বন্দরে ১২৬ জন প্রবাসী বাংলাদেশি যাত্রী আ;টকা পড়েছেন।

তাদের দুবাইয়ে ঢোকার অনুমতিপত্র না থাকায় এই পরিস্থিতির শি;কার হতে হয়েছে বলে জানা গেছে। দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট বিষয়টি নিশ্চিত করেছে।

১০ অক্টোবর শনিবার ভোরে দুবাইয়ের ফ্লাইটটি অবতরণ করে। স্থানীয় ভিসা থাকায় ১৮ জন যাত্রী তাদের স্পন্সরের জি;ম্মায় দুবাই ঢোকার সুযোগ পেলেও বাকিরা এখনো আ;টটে আছেন দুবাই এয়ারোর্টে।তাদের এয়ারপোর্ট থেকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। তবে বাকি ১০৮ জন যাত্রীকে দেশেই ফিরতে হবে বলে ধারণা করা হচ্ছে।

মুহাম্মদ আলমগীর নামে একজন প্রবাসী যাত্রী মোবাইলে জানান, গত রাতে (শুক্রবার) ফ্লাই দুবাই একটি ফ্লাইট করে আসা যাত্রীদের মধ্যে প্রায় ১২৫ জন যাত্রী আ;ট;কা পড়েছেন।

তিনি আরও জানান, আমি ৮৫ হাজার টাকা দিয়ে ফ্লাই দুবাই করে এসেছি। ভিসা স্ট্যাটাস রেড থাকার কারণে তাদেরকে আটক করে রাখা হতে পারে বলে মনে করছেন তিনি। আটকে পড়াদের ভিসা স্ট্যাটাস গ্রিন ছিলে না।

তবে দেশ থেকে আসার আগে আমরা যেখান থেকে টিকিট নিয়েছিলাম সেখান থেকে টিকিটের সাথে আমাদেরকে আইসিএ এপ্রোভালের একটি প্রিন্ট আউট পেপার দেয়া হয়।

পেপারটি বাংলাদেশের ইমিগ্রেশনকে দেখিয়েছিলাম এবং দেশ থেকে আসার ছাড়পত্র পাই। ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকিট নেয়ার সময় আমিরাত প্রবেশে কোনো সমস্যা হবে না জানিয়েছিলে। এ কারণে আমরা রেড সিগন্যাল থাকার পরও আমিরাতে এসেছি।

আলমগীর বলেন, আটকে পড়া যাত্রীদের সাথে দুবাই কনস্যুলেটের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। তিনি আমাদের ছবি তুলেছেন এবং অপেক্ষা করতে বলেছেন। সবাইকে রাতে দেশে পাঠিয়ে দেয়া হতে পারে।

ইতোমধ্যে গত ৮ অক্টোবর থেকে আমিরাত সরকারের পক্ষ থেকে কঠোরভাবে ঘোষণা করা হয়েছে, আইসিএ এপ্রোভাল ছাড়া দুবাই বিমানবন্দর দিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। প্রবাসীদের এ সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন আমিরাত প্রবাসীরা। সূত্রঃ জাগো নিউজ

COMMENTS

[gs-fb-comments]