ওমানে নতুন লকডাউনঃ যা করা যাবে, যা করা যাবে না

ওমানে নতুন লকডাউনঃ যা করা যাবে, যা করা যাবে না

কাতারে ফিরতে হলে প্রবাসীদের মানতে হবে এই নিয়ম
বিমানবন্দর তো নয়, যেন গোটা এক শহর!
সৌদি আরবে ২ দফা ড্রো’ন হা’মলা

১১ অক্টোবর রবিবার সন্ধ্যায় ওমান রাত ৮ টা থেকে সকাল ৫ টার মধ্যে দেশব্যাপী লকডাউনে প্রবেশ করেছে। এই লকডাউনটি দেশের ক্রমবর্ধমান করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও করোনার বৃদ্ধির সংখ্যা চেক করার লক্ষ্যে করা হয়েছে। এটি

কার্যকর থাকবে ২৪ অক্টোবর পর্যন্ত। নতুন নির্দেশনায় লকডাউন সময়ে সকল ধরনের পাবলিক সমাগম বন্ধ থাকবে।

দ্য রয়্যাল ওমান পুলিশ (আরওপি) করোনভাইরাস মহামারীজনিত ফলে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সুপ্রিম কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমুদ্র সৈকতকে তালাবদ্ধ করে এবং সেখানে চলাচলে নিষেধাজ্ঞার অনুগতত্ব পর্যবেক্ষণ শুরু করে।

লকডাউন সময়কালে মৌলিক পরিষেবাগুলি বাধাগুলি বা জরুরী ক্ষেত্রে বাধা রোধ নিশ্চিত করতে, আরওপি নিম্নলিখিত যানবাহনগুলির যাতায়াতকে অনুমতি দেবে:

জরুরী গাড়ি (বিদ্যুৎ, জল, টেলিকম),

গ্রাহক আইটেম সরবরাহকারী যানবাহন,

মাছ পরিবহন যানবাহন,

তেল এবং সুলতানিয়ার বন্দর ও সরকারী চৌকিগুলিতে আমদানি

রফতানির উদ্দেশ্যে কনটেইনার বহনকারী গ্যাস ট্যাঙ্কার এবং ট্রাক কেবল চালকই জাহাজে উঠবে।

পুরানো বিমানবন্দরের প্রাঙ্গণে ফিল্ড হাসপাতালে চিকিৎসা কর্মী ও স্বাস্থ্যকর্মীদের যানবাহন এবং সরকারী বহির্গমন পয়েন্টের মাধ্যমে যাত্রী আগমন ও প্রস্থান যাত্রীদের যেমন তাদের টিকিট প্রদর্শিত হয়, তেমনি হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলিতে যাওয়া রোগীদেরও অনুরূপ অনুমতি দেওয়া হবে।

লকডাউন সময়ে এই জুরিরী সেবা ছাড়া সব ধরনের কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে।আরওপি সুলতানাতের সমস্ত উইলিয়তে পুলিশ মোতায়েনের মাধ্যমে সমস্ত ঘটনা পরিচালনা করার জন্য তার প্রস্তুতির বিষয়টি আবারও নিশ্চিত করতে চায়।

এটি সুরক্ষা এবং সুরক্ষা বজায় রাখার লক্ষ্যে এবং বিশেষত দিনের বেলা সৈকতে সমস্ত ধরণের পারিবারিক এবং সামাজিক

জমায়েত নিষিদ্ধ করার বিষয়ে সুপ্রিম কমিটির সিদ্ধান্তগুলি বাস্তবায়নের লক্ষ্যে এবং সমস্ত পাবলিক স্থান এবং বাণিজ্যিক কেন্দ্র বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেই করা হবে।

আরওপি ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থাগুলির অনুগততা পর্যবেক্ষণ করবে। পুলিশ বিমান চালনার সহায়তায় এবং জনসাধারণ ও আক্রমণকারীদের তদন্তের জন্য ড্রোন ব্যবহারের সাহায্যে এর টহলগুলি সরকারী স্থানগুলি পর্যবেক্ষণ করবে।

আরওপি সতর্ক করে যে এটি সুপ্রিম কমিটির সিদ্ধান্ত ল;ঙ্ঘনকারীদের বি;রুদ্ধে ক;ঠোর অবস্থান নিতে হবে। যেসব অ;পরাধী মনোনীত আ;দালতের আগে বি;চারের মুখোমুখি হবে তাদের বি;রুদ্ধে আ;ইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। রয়্যাল

ওমান পুলিশ ব্যবসায় প্রতিষ্ঠান এবং শপিংয়ের দোকানগুলির মালিকদের লকডাউন নির্দেশকে আটকে রাখতে এবং রাত ৮ টার আগে কর্মীদের কর্মস্থল ত্যাগ করার জন্য অনুরোধ করে।

জ;রিমানা এড়ানোর জন্য নাগরিক ও বাসিন্দাদের লকডাউন সময়কাল শুরু হওয়ার আগে তাদের প্রতিদিনের কাজ শেষ করতে হবে, আরওপি বলেছে, যা নাগরিক ও বাসিন্দাদের কেবল অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে নির্দেশনা এবং নির্দেশনা পাওয়ার পরামর্শ দেয়। এটি সকলকে অনুরোধ করেছে যে (9999) ডায়াল করে অপরাধীদের সুপ্রিম কমিটিতে রিপোর্ট করার জন্য।

COMMENTS

[gs-fb-comments]