মালয়েশিয়া এ বছরের শেষ সময়ে পেতে পারে করো;নার টিকা: প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন

মালয়েশিয়া এ বছরের শেষ সময়ে পেতে পারে করো;নার টিকা: প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন

করোনায় প্রাণহানি সাড়ে ৯ লাখ ছাড়াল, নতুন আক্রান্ত ৩ লাখ পার
১০০ আরোহী নিয়ে কাজাখাস্তানে বিমান বিধ্বস্ত
কৃষকের ছেলে থেকে যেভাবে জাপানের প্রধানমন্ত্রী

ক্ষিণ পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, এই বছরের শেষের দিকে অর্থাৎ ডিসেম্বরের দিকে মালয়েশিয়া কো;ভিড-১৯ এর টিকা সরবরাহ হতে পারে।

তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন জানিয়েছেন, মালয়েশিয়া-চীনের সহযোগিতায় টিকা উৎপাদন এবং বিতরণে সম্ভব হবে।
তিনি আরও বলেন, চীনের পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমার দ্বিপাক্ষিক বৈঠক হয়েছিল।যেখানে আমরা টিকা সরবরাহে চীনকে সমর্থন এবং সহযোগিতা নিয়ে আলোচনা করেছি।

চীন বর্তমানে কো;ভিডি-১৯ ভ্যাকসিন আবিষ্কার অধ্যয়নের ক্ষেত্রে সর্বাধিক উন্নত, আমাকে জানানো হয়েছিল যে এটি

চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে এবং ক্লিনিকাল ট্রায়ালগুলি শেষ হওয়ার পরে বছরের শেষের আগে এই ভ্যাকসিন ব্যবহার করা যেতে পারে বলেও জানান প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

এদিকে মালয়েশিয়ায় কো;ভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশটির প্রদেশসহ রাজধানী কুয়ালালামপুরের পাশ্ববর্তি ৩ টি ইমিগ্রেশন বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

১৩ অক্টোবর মঙ্গলবার দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক ইন্দ্রা খায়রুল দাজাইমী দাউদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোভি;ড-১৯ পরিস্থিতি ভাই;রাস মোকাবেলায় দেশটির সাবাহ প্রদেশে চলতি মাসের ১৩ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ইমিগ্রেশন বিভাগের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

এছাড়াও চলতি মাসের ১৪ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত রাজধানী কুয়ালালামপুর ও পাশ্ববর্তি সেলাংগার, পুএরাজায়ার সব ইমিগ্রেশন বিভাগ বন্ধ থাকবে।

মালয়েশিয়ায় প্রতিদিন হু হু করে বাড়ছে বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত রুগীর সংখ্যা।মঙ্গলবার দেশটিতে করোনা ভাইরাস আ;ক্রা;ন্ত হয়েছে ৬৬০ জন। তার মধ্যে দুজন বিদেশি রয়েছে।

সাবাহ প্রদেশে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৩ জন। সেলাংগার ৭৬,কেডাহ ৬০,পেরাকে ১৬, পেনাংয়ে ২৩, লাবুয়ানে ১৯, জহর বারুতে ১০, কুয়ালালামপুরে ১০,নেগরি সেমবিলানে ২ ও পাহাংয়ে ১ জন করে।

COMMENTS

[gs-fb-comments]