ক’য়ে’দির পো’শাকে মিন্নি’র ছবি ফাঁ’স, জ’ড়িত’দের বি’রু’দ্ধে কঠোর ব্যবস্থা

ক’য়ে’দির পো’শাকে মিন্নি’র ছবি ফাঁ’স, জ’ড়িত’দের বি’রু’দ্ধে কঠোর ব্যবস্থা

ঢাকায় মালয়েশিয়ার নতুন হাইকমিশনার হাজনাহ মো. হাশিম
শহরের সব সুবিধা পাবে ১০ মডেল গ্রামের মানুষ
কাঠের মালা পরে ছদ্মবেশে ভারতে পালাচ্ছিল এসআই আকবর

মো. শা’হনেওয়া’জ রি’ফাত শ’রীফ হ’ত্যা মা’ম’লায় ফাঁ’সি’র দ’ণ্ড’প্রা’প্ত আ’সা’মি আয়শা সিদ্দিকা মিন্নি’কে বর’গুনা জেলা কা’রা’গার থে’কে গা’জীপু’রের কাশি’মপুর কে’ন্দ্রীয় কা’রা’গারে স্থা’না’ন্তর করা হয় গত বৃহস্পতিবার।

এর’পর মি’ন্নি’কে ব’রগু’না জে’লা কারাগার থেকে কা’শিম’পুর মহি’লা কেন্দ্রী’য় ‘কা’রা’গারে পাঠা’নো হয়।

কাশিম’পুর কারা’গা’রে স্থানা’ন্তরে’র পর থেকে কা’রা’গা’রে ক’য়েদির পো’শা’ক পরা মিন্নির একটি ছবি সা’মাজি’ক যো’গা’যোগ’মাধ্যমে ছ’ড়িয়ে পড়েছে। যেখানে ভি’ন্ন রূ’পে দে’খা যায় মিন্নিকে। ছ’বিতে দে’খা যায়, একটি ক’ক্ষে ক’য়েদি’র সাদা শা’ড়ি পরে বে’ঞ্চের ওপর বসে আ’ছেন মিন্নি। তাঁর চেহা’রা’য় ক্লা’ন্তির ছা’প ল’ক্ষ ক’রা যায়।

এদিকে, কয়ে’দির পো’শা’ক পরা অব’স্থায় মি’ন্নির ছবি’টি নিয়ে বিভিন্ন মাধ্য’মে ‘ব্যা’পক তো”ল’পাড় শুরু হয়েছে। তবে কী’ভা’বে এই ছবি ছ”ড়ি’য়ে প’ড়ল এবং কে বা কা’রা ছবি’টি তু’লে’ছে, সে স’ম্প’র্কে কি’ছুই জানা যা’য়নি।

এ বিষ’য়ে আজ শ’নি’বার দুপুর সোয়া ১টার দি’কে কা’রা মহা’পরি’দর্শক ব্রিগে’ডি’য়ার জেনারেল মো. মো’মিনুর রহমান মামুন বলেন,

v
‘কা’রা’গার থেকে এ ধর’নের ছবি প্রকাশ হওয়ার ক”থা নয়। কে বা কারা এ ছবি প্র’কাশ করেছে, খতি’য়ে দেখে ব্য’বস্থা নেওয়া হবে।’

এর আগে গত বৃহস্প’তিবার সহ’কারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মাইন উদ্দিন ভূঁইয়া জানি”য়েছিলেন, একটি মাই’ক্রোবা’সে করে মি’ন্নিকে কাশিম’পুর কা’রা’গারে আ’না হয়েছে। সকা”লে বরগু’না কা’রাগা’র থেকে তাঁ’কে নিয়ে কা’রা ক’র্তৃপ’ক্ষের লোক’জন গা’জী’পুরের উ’দ্দেশে রও’না হয়।

২০১৯ সা’লের ২৬ জুন বর’গু’না সর’কারি ক’লে’জের সা’ম’নের স’ড়’কে স’কাল ১০টা ১০ মিনি’টে’র দিকে প্র’কা’শ্যে ন’য়ন’বন্ড ও তাঁর সহ’যো’গীরা রি’ফাত’কে কু’পি’য়ে হ’ত্যা’ করে’ন। হ’ত্যা’কা’ণ্ডে’র সময় রিফা”তের স্ত্রী আ’য়শা সি’দ্দি’কা মি’ন্নি ঘট’না’স্থলে উ’পস্থি’ত ছিলে’ন।

প’রের দিন ২৭ জুন মো. আ’ব’দুল হালি’ম দু’লাল শ’রীফ বা’দী হয়ে এ হ’ত্যা’কা’ণ্ডের ঘট’নায় ১২ জ’নের নাম উল্লে’খ করে অ’জ্ঞা’ত আরো পাঁচ-ছ’য়জ’নকে আ’সা’মি ক’রে সদর থা’না’য় এক’টি হ’ত্যা’ মা’ম’লা (নম্বর ৩১,

তাং-২৭/৬/১৯) করে’ন। এ ঘ’টনা’য় দুই ভাগে বিচা’র কার্য’ক্রম শুরু হয়। প্র’থম ভা’গে স’ম্পন্ন হয় প্রা’প্ত’বয়স্ক ১০ আ’সা’মির বি’চার। দ্বি’তী’য় ভা’গে অ’প্রাপ্ত’বয়স্ক ১৪ আ’সা’মি’র বিচার হয়।

গত ৩০ সে’প্টেম্ব’র রি’ফাতে’র স্ত্রী আয়’শা সিদ্দি’কা মি’ন্নিস’হ প্রা’প্তবয়’স্ক ১০ জনের রা’য় দেন বর’গু’না জেলা ও দায়’রা জ’জ আ’দাল’তের বি’চারক মো. ‘আছাদু’জ্জামান। ওই দিন রা”য়ে মি’ন্নি’সহ ছয় আ’সা’মির মৃ’ত্যু’দ’ণ্ডা’দেশ ঘো’ষ’ণা করা হয়। চার’জনকে বে’কসুর খা’লা’স দেওয়া হয়।”

মৃ’ত্যু’দ’ণ্ডা’দেশ পাও’য়া ছয় আ’সা’মি’ হ’লেন রা’কি’বুল হা’সান রি’ফা’ত ও’রফে রিফাত ফরা’জী (২৩), আ’ল কাই’য়ুম ওর’ফে রাব্বি’ আকন (২১), মো’হাই’মিনুল ইস’লাম সিফাত (১৯), মো. রে’জ’ওয়ান আলী খা’ন হৃদয় ওরফে টি’ক’টক হৃদয় (২২), মো. হাসা’ন (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)।

খা’লা’সপ্রা’প্ত আ’সা’মিরা হলেন মো. মুসা (২২), রা’ফিউল ইস’লাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কা’মরু’ল হাসা’ন সা’ইমুন (২১)।

গত মঙ্গ’ল’বার অ’প্রা’প্তবয়’স্ক ১৪ কি’শো’রের রা’য় ঘোষ’ণা করেন আ’দা’লত। আ’সা’মি’দের মধ্যে ছয়’জনকে ১০ বছর, চা’রজ’নকে পাঁচ বছর ও এক’জ’নকে তিন ব’ছর করে কা’রা’দ’ণ্ডাদে’শ দেওয়া হয়েছে। খা’লা’স দেওয়া হ’য়ে’ছে তি’ন’জনকে।

আ’সা’মি’দের ম’ধ্যে প্রা’প্ত’ব’য়স্ক ১০ জন এবং অ’প্রাপ্ত’বয়স্ক ১৪ জন। তার ম’ধ্যে প্র’ধান আ’সা’মি ন’য়ন’বন্ড ২০১৯ সা’লের ২ জুলা’ই পুলি’শের স’ঙ্গে ‘ব’ন্দু’ক’যু’দ্ধে’ নি’হ’ত হন।

COMMENTS

[gs-fb-comments]