বরাদ্দ বাসায় না থাকলে ভাতা বাতিলের নির্দেশ প্রধানমন্ত্রীর

বরাদ্দ বাসায় না থাকলে ভাতা বাতিলের নির্দেশ প্রধানমন্ত্রীর

৮ম শ্রেণির ছাত্রী মাত্র ৫ মাসে হাতে লিখল পুরো কুরআন
হা’রিয়ে যাওয়া মাকে ফেসবুকের মাধ্যমে ১ যুগ পর খুঁজে পেয়েছেন ছেলে
২০২০ সালে রেমিট্যান্স প্রবাহে বাংলাদেশ হবে অষ্টম

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বরাদ্দ বাসায় না থাকলে, বাসাভাড়া বাবদ তাদের যে ভাতা দেয়া হয় তা বাতিলের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন। একনেক পরবর্তী সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পরিকল্পনা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আসাদুল ইসলাম।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে সচিব বলেন, ‘সরকারি বেতন বৃদ্ধির ফলে এখন যে হাউজ রেন্ট (বাড়িভাড়া) পাওয়া যায়, সেটার চেয়ে কম পয়সায় বাইরে বাসাভাড়া পাওয়া যায়। এজন্য বাসাগুলো তৈরি থাকে, অব্যবহৃত থাকে এবং নষ্ট হয়। ফলে একটা নির্দেশনা প্রধানমন্ত্রী দিয়েছেন যে, যাদের নামে বাসা বরাদ্দ হবে তাদের থাকতেই হবে। যদি না থাকেন তাহলে তারা বাড়িভাড়া বাবদ ভাতা পাবেন না। এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

একনেকে আজ অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ‘রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত)’ প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তিনটি প্রকল্প যথাক্রমে ‘নরসিংদী জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন’ প্রকল্প; ‘খুলনা শহরে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ (১ম

সংশোধিত)’ প্রকল্প ও ‘মানবসম্পদ উন্নয়নে গ্রামীণ পানি সরবরাহ, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি’ প্রকল্প এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ‘প্রিপেইড গ্যাসমিটার স্থাপন (২য় সংশোধিত)’ প্রকল্প।

COMMENTS

[gs-fb-comments]