ব্যাংক অ্যাকাউন্টে ভুলে আসা পৌনে ছয় লাখ টাকা ফিরিয়ে দিলেন ইমাম!

ব্যাংক অ্যাকাউন্টে ভুলে আসা পৌনে ছয় লাখ টাকা ফিরিয়ে দিলেন ইমাম!

পথে পথে ভিক্ষা করা কিশোরী এখন নামিদামি মডেল
ভারতকে সরিয়ে বাংলাদেশের দিকে ঝুঁকছে তুরস্ক!
আরব আমিরাতে দিন দিন বেড়েই চলছে ক’রো’না সং’ক্রমণ, দু’শ্চিন্তায় প্রবাসীরা

“ব্যাংক অ্যাকাউন্টে জমা হওয়া টাকা নিজে’র না হওয়ায় পৌনে ছয় লাখেরও বেশি টাকা ব্যাংককেই ফেরত দিলেন একজন ইমাম। নেত্রকোনার খালিয়াজুরী শাখা কৃষি ব্যাংকে এই টাকা ফেরতের ঘ’টনা হয়।”

টাকা ফেরত দেওয়া হোসাইন আহমেদ সুনামগঞ্জ জে’লার দিরাই উপজে’লার শ্যামা’রচর বাজার জামে মসজিদে ইমামতি করেন। তিনি সুনামগঞ্জে’র শাল্লা উপজে’লার আটগাঁও ইউনিয়নের মাহমুদপুর গ্রামের বাসিন্দা। ব্যাংকটির ব্যব’স্থাপক তাপস মঞ্জুসা দেবরায় জা’নান, ব্যাংকে হোসাইন আহমেদের নামে সঞ্চয়ী হিসাব রয়েছে।

এই হিসাব থেকে ২০১৮ সালে সর্বশেষ টাকা উত্তোলন করা হয়েছিল। রোববার গ্রাহক হোসাইন আহমেদ টাকা তুলতে ব্যাংকে এসে হিসাবে কত টাকা আছে জানতে চান। তিনি জা’নান, এ সময় দায়িত্বরত ক’র্মকর্তা হিসাব দেখে জা’নান, একাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকা রয়েছে।

এ সময় গ্রাহক হোসাইন আহমেদ জা’নান তার হিসাবে ১০ হাজার টাকা থাকার কথা। এতো টাকা তার নয়। পরে ব্যাংকের ক’র্মকর্তারা ভাল করে চেক করে দেখেন একাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকাই রয়েছে। এ অব’স্থায় গ্রাহক হোসাইন আহমেদ তার হিসাব থেকে ১০ হাজার টাকার বেশি টাকা নিতে অস্বী’কার করেন।

পরে তিনি তার হিসাব থেকে ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা উত্তোলন করে ব্যাংকে ফেরত দেন। তিনি আরও জা’নান, ব্যাংকে ডিজিটাল একাউন্ট করার সময় হয়তো বা সংখ্যায় ভুল করে এই হিসাবে চলে এসেছে। আম’রা অনেক খোঁ’জাখুঁজি করে সঠিক মালিক না পেয়ে ব্যাংক নিয়মানুযায়ী ওই টাকাটা অতিরি’ক্ত হিসাবে রাখা হয়েছে।

হোসাইন আহমদ বলেন, আমা’র একাউন্টে ১০ হাজার টাকা আছে, বাকি টাকা আমা’র না। ভুল করে আসা ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা ব্যাংকে ফেরত দিয়েছি।টাকার সঠিক মালিক খুঁজে তার একাউন্টে হস্তান্তর করার জন্য ব্যাংক ক’র্তৃপক্ষকে বলেছি। যেহেতু টাকাটা আমা’র না তাই এই টাকার প্রতি আমা’র হক নেই। এ কারণেই আমা’র সুযোগ হলেও টাকাটা নেইনি আমি।

COMMENTS

[gs-fb-comments]