দেড় মিনিটে আনিসের মুখে ১৩৪ ক্রিকেটারের নাম

দেড় মিনিটে আনিসের মুখে ১৩৪ ক্রিকেটারের নাম

রেকর্ড দামে ম্যান সিটিতে মেসি
পকেট ভারী করতে বসন্তের কোকিলদের দলে টানবেন না : ওবায়দুল কাদের
আবারও বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

অল্প সময়ে হাজারো নাম বলে তাক লা’গিয়ে দেন গাজী আনিস। বিভিন্ন টেলিভিশনে আগেই দেখা গেছে তার পরিবেশনা। এবার দেশের ১৩৪ জন ওয়ানডে ক্রিকেটারদের নাম মাত্র এক মিনিট ৩০ সেকেন্ডে বললেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিওটি পোস্ট ক’রেছেন গাজী আনিস নিজেই।

ক্রিকেটপ্রেমীরা বেশ আগ্রহের স’ঙ্গে উপভো’গ করছেন এই নাম বলা। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভালোবেসে নতুন এই পরিবেশনাটি ক’রেছেন বলে জা’নান এই তরুণ। গাজী আনিস বলেন, ‘২০১১ সাল থেকে আমি এই চর্চা করি। এটার নাম দিয়েছি ‘দ্রুত কথন’। আমা’র পরিবেশনাগুলো সু’স্থ বিনোদনের অংশ।

দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের জন্য আমা’র নতুন এই পরিবেশনা। দ্রুত আরো চমৎকার কিছু পরিবেশনা নিয়ে হাজির হবো।’ গাজী আনিস কয়েক মিনিটে ৩৫০০ নাম বলতে পারেন। তার অন্য পরিবেশনাগুলোর মধ্যে রয়েছে ২০ সেকেন্ডে ৬৪ জে’লার নাম,

বিশ্বের ১৯৭টি স্বাধীন দেশ, ঢাকার ৫৪টি থা’না, পবিত্র কোরআনের ১১৪টি সুরা, ১০০ মনীষী, সুন্দরবনের ৭৮ প্রজাতির মাছ, ২০০ রো’গ, ৪১১ নারী, ব’ন্ধু, ৩১০ পেশাজীবী, রবি ঠাকুরের ৯৫টি ছোট গল্প, সাতক্ষীরা জে’লার ৭৮টি ইউনিয়ন, ১৪৫ জন কবির নামসহ শতাধিক নদীর নাম ইত্যাদি।

গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক শেষ ক’রেছেন। ক’র্মজীবন শুরু ক’রেছেন টেলিভিশন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমে কাজ করছেন। দেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রথম আলো ব’ন্ধুসভার ঢাকা মহানগর কমিটি-২০২০’ এর সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

গাজী আনিসের বাড়ি সাতক্ষীরা জে’লার শ্যামনগর উপজে’লার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামে। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজে’র স’ঙ্গে যুক্ত তিনি। যুক্ত ছিলেন রোভার স্কাউটের স’ঙ্গে । দায়িত্ব পা’লন ক’রেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গু’রুত্ব পূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।

COMMENTS

[gs-fb-comments]