ধারণা ছিল আ.লীগ এ বছর জিয়াউর রহমানকে সংবর্ধনা দেবে : গয়েশ্বর

ধারণা ছিল আ.লীগ এ বছর জিয়াউর রহমানকে সংবর্ধনা দেবে : গয়েশ্বর

নির্বাচনে জালিয়াতির প্রমাণ নেই : মার্কিন নির্বাচন কমিশন
চীনের পাঠানো ভ্যা;ক;সি;ন নিয়েছেন কি;ম এবং তার পরিবার
ফরাসি পণ্য বয়কট করলেন নুসরাত ফারিয়া

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘নতুন করে অযাচিত ও অপ্রাসঙ্গিকভাবে আজকে জাতির সামনে জিয়াউর রহমানের খেতাব বাতিলের বিষয়টি আনা হয়েছে। গোটা জাতি আজ বিব্রত। এটা প্রতিষ্ঠা করার জন্য আমাদের আন্দোলন সংগ্রাম করার প্রয়োজন আছে বলে মনে করি না।

জিয়াউর রহমানের খেতাব ঐতিহাসিক দালিলিক সত্য। সকল বীর উত্তমদের মধ্যে তিনি একজন শ্রেষ্ঠ বীর উত্তম। আমার ধারণা ছিল, এবারের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আওয়ামী লীগের পক্ষ থেকে জিয়াউর রহমানকে মরণোত্তর সংবর্ধনা দেবে, কিন্তু তা করে নাই।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বিএনপির এই নেতা বলেন, ‘আজ মানুষের চোখের দিকে তাকান। চোখের ভাষা বোঝেন, জনগণের মনের কথা বোঝেন। গণতন্ত্রের পথে ফিরে আসেন। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য স্বেচ্ছায় পদত্যাগ করেন। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে আপনার ১৩ বছর যাচাই করার সুযোগ নিন।’

এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে মানববন্ধনে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্য জোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা শওকত আমিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

COMMENTS

[gs-fb-comments]