শ’ঙ্কায় আ.লীগ, জয়ের প্রত্যাশা বিএনপির

শ’ঙ্কায় আ.লীগ, জয়ের প্রত্যাশা বিএনপির

ভালোবাসা দিয়ে সমালো’চকদের জ’বাব দিলেন সেই টম ইমাম
পাট চাষীদের মাঝে প্রশিক্ষণ ডিমলায়
মিন্নি মনে করে তিন্নিকে জড়িয়ে ধরেছিল সাবেক দুলাভাই, এরপর চিৎকারের শব্দ

চতুর্থ ধাপের পৌর নির্বাচনে আগামীকাল রোববার (১৪ ফেব্রুয়ারি) খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সব ধ’রনের প্র’স্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমি’শন (ইসি)। পৌরবাসী প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে নগরপিতা নির্বাচনের জন্য মুখিয়ে রয়েছেন।

এদিকে তফসিল অনুযায়ী শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতেই শেষ হয়েছে সব ধ’রনের প্র’চারণা। ঘরে বসে প্রার্থীরা এখন জয়-পরাজয়ের চুলচেরা বিশ্লেষণ করছেন। দলের বিদ্রোহী প্রার্থী থাকায় মেয়র পদে জয় নিয়ে কিছুটা শ’ঙ্কায় রয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। এ সুযোগে জয়ের প্রত্যাশা করছেন ধানের শীষের প্রার্থী।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের তফসিল ঘো’ষণার পর থেকেই মেয়র পদে নির্বাচনী মাঠ চষে বেড়িয়েছেন প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী। এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাটিরাঙ্গা উপজে’লা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান মেয়র মো. শামছুল হককে চ্যালেঞ্জ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন মো. জাহাঙ্গীর আলম। অন্যদিকে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ জালাল কাজল।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে জয়নাব বিবি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জে’লা নির্বাচন অফিসার মো. রাজু আহমেদ বলেন, অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য সব ধ’রনের প্র’স্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনী সহিংসতারো’ধে থাকছে চার স্তরের নি’রাপত্তা ব্যব’স্থা। তাছাড়া প্রতিটি কে’ন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পা’লন করবেন।

মাটিরাঙ্গা পৌরসভায় মোট ভোটার ১৮ হাজার ৯৬৫ জন। এর মধ্যে পুরুষ নয় হাজার ৮০৬ জন এবং নারী ভোটার নয় হাজার ১৫৯ জন। নির্বাচনে ৯টি কে’ন্দ্রে ৫৫টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

COMMENTS

[gs-fb-comments]