আবারও বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

আবারও বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

আমিরাতের কাছে ২০৯ কোটি ডলারের ড্রোন বিক্রি করছে যুক্তরাষ্ট্র
বুধবার সকাল ৮টা থেকে মিলবে ট্রেনের টিকিট
ভোলায় দেখা দিয়েছে ‘ইয়াস’ এর প্রভাব, প্লাবিত এক ইউনিয়ন

চলমান ম’হামা’রি করো’নাভাই’রাসের কারণে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানোর এ সিদ্ধা’ন্ত নেওয়া হয়েছে।

পূর্বের সিদ্ধা’ন্ত অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (কওমি ছাড়া) ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ঘো’ষণা করা হয়েছিল। এ দ’ফায় ছুটি আরো ১৪ দিন বাড়ানো হলো।

রোববার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ ঘো’ষণা আসে। ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।নতুন করে ছুটি বাড়ানোর সময়গুলোতে দেশের সব ধ’রনের শিক্ষাপ্রতিষ্ঠান ব’ন্ধ থাকবে।

তবে সংসদ টিভি, রেডিও, অনলাইনে ক্লাস চলমান থাকবে। তবে, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য যে বিশেষায়িত সিলেবাস দেওয়া হয়েছে সেটা অনুযায়ী লেখাপড়া চালিয়ে নেওয়ার প’রামর্শ দেওয়া হয়েছে।

করো’না সংক্র’মণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ছুটি বাড়ানোর সিদ্ধা’ন্ত নেওয়া হয়েছে। তবে কওমি মাদরাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।

বাংলাদেশে ২০২০ সালের ৮ মা’র্চ প্রথম করো’না রো’গী শনা’ক্তের পর ১৭ মা’র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ব’ন্ধ রয়েছে। ছুটি কয়েক ধাপে বাড়ানোর পর তা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান থাকবে। প’রিস্থিতির উন্নতি না-হওয়ায় ধাপে ধাপে বাড়ছে ছুটি।

COMMENTS

[gs-fb-comments]