পরহেজগার ব্য’ক্তির আমা’র পেজে কাজ কিঃ কনকচাঁপা

পরহেজগার ব্য’ক্তির আমা’র পেজে কাজ কিঃ কনকচাঁপা

পুরুষের টাকনুর উপর কাপড়, নারীদের হিজাব পরে অফিসে আসার নির্দেশ
এক বিলিয়ন ডলারের রেকর্ড রেমিট্যান্স ১২ দিনেই
কোরআনে হাফেজদের ভাড়া নেয় না এই গাড়ি, জা’নালেন সাইফুদ্দিন

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তার স্ট্যাটাসে কয়েকজনের মন্তব্যে ক্ষোভ প্র’কাশ ক’রেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা। এসব মন্তব্যকারীদের ‘বাজে কমেন্ট’ করা থেকে বিরত থাকতে সত’র্ক ক’রেছেন তিনি। বিষয়টি নিয়ে নিজে’র ভেরিফায়েড ফেসবুক পেজে মঙ্গলবার এক দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন কনকচাঁপা।

যেখানে তিনি সেসব নেটিজেনদের উদ্দেশে উপদেশ দিয়েছেন, পরহেজগার হলে তার পেজে না এসে সময়টা আল্লাহর ইবাদতে কাটাতে। ক্ষোভ উগরে দেওয়া কণ্ঠশিল্পী কনকচাঁপার সেই স্ট্যাটাসটি পাঠকের উদ্দেশে তুলে ধ’রা হলো, ‘প্রিয় ভাইবোনেরা,আসসালামুআলাইকুম। আশা করি আপনারা ভালো আছেন। এটা আমা’র অফিসিয়াল এবং অফিসিয়ালি ভেরিফায়েড পেজ।

আমি একজন কণ্ঠশিল্পী। কণ্ঠশ্রমিক হিসেবে পরিচয় দেই।আমি আমা’র পরিবারের মূল্যবোধ কে সম্মান করি। আমা’র স্বামী একজন সঙ্গীত পরিচালক। আম’রা দুজনেই একই অ’ঙ্গনে কাজ করি এবং স্বামী ছাড়া কখনো কোনদিন কোন গানের অনুষ্ঠানে যাই না। আমি ধ’র্মীয় অনুশাসন যতটা সম্ভব মেনে চলি।কথা হলো আপনারা আমাকে অনেক সম্মান করেন ভালোবাসেন, স্নেহ করেন।

আমি সেজন্য আল্লাহর কাছে আপনাদের মঙ্গল কামনায় দোয়া করি।আমি আপনাদের অন্তহীন ভালোবাসায় কৃতজ্ঞ।’ এরপর কনকচাঁপা লেখেন, ‘কিন্তু হ’ঠাৎ হ’ঠাৎ দুএকটা কমেন্ট আমাকে আ’হত করে। আপনাদের ধারণা শিল্পী হলেই তারা ন’ষ্ট মানুষ! সবাই কি এক? আর আপনারা বিচার করার কে? আপনার বিচার কে করবে?

পরকালে আল্লাহ যদি অনুগ্রহ না করেন তো অনেক ইবাদত করলেও আম’রা কেউই কি আমাদের আমল দিয়ে বেহেশতে যেতে পারব? যদি আল্লাহ স্বয়ং অনুগ্রহ না করেন তো আউলিয়াগণও দু’শ্চিন্তায় থাকবেন। আমি রক্ষণশীল পরিবারের মেয়ে। আমা’র গানের সময়টুকু ছাড়া কেউ আমাকে দেখবেই না।আমা’র বাসায় কোনো সাঙ্গীতিক পরিবেশই নাই, নাই ব’ন্ধুবান্ধব শিল্পী সাংবাদিকদের অপ্রোয়জনীয় আড্ডা!

ছত্রিশ বছরের বিবাহিত জীবনে দুই সন্তানের জননী আমি। এখন তিনজন নাতি-নাতনির নানী এবং দাদী।আপনারা আমাকে দোয়া করবেন যেন ভালো কিছু কাজ মানুষের জন্য ক’রতে পারি।’ এরপর সেসব বাজে মন্তব্যকারীদের প্রতি ক্ষোভ উগড়ে দেন কনকাচাঁপ, ‘আপনি যদি এতোই পরহেজগার হন তো কনকচাঁপার পেজে আপনার কাজ কি!

কোরান মজিদ নিয়ে বসুন। আমা’র নামাজ, আমা’র তসবিহ তাহলীল, আমা’র কোরান মজিদ, আমা’র রোজা, আমা’র তাহাজ্জুদ, আমা’র নফল ইবাদতের হিসাব আমি আর আমা’র আল্লাহ বুঝব। এই উল্টাপাল্টা কমেন্ট করা বাদ দিন।নিজে’র হিসাব নিয়ে ভাবেন। কমেন্ট করার সুযোগ পেলেই বাজে কমেন্টের অভ্যাস ছাড়ুন। যারা বাজে কমেন্ট অথবা অযথা অযাচিত উপদেশ দেন আমি তাদের কি ভাবি জা’নেন?

ভাবি তারা গণ্ডমূর্খ এবং পারিবারিক ভাবে শিক্ষাহীন।অতএব নিজে’র পরিচয় নিজে দিন, নিজে’র আখের নিজে গোছান। সবশেষে নিজে’র ফেসবুক পেজ মুছে ফেলতে পারেন বলে জা’নান এই কণ্ঠশিল্পী। বাংলা গানের ভূবনে কনকচা’পা এক উজ্জ্বল নক্ষ’ত্র। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধ’রনের গানে সমান পারদর্শী এই শিল্পী।

৩৪ বছর ধ’রে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের ৩ হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। এখন পর্যন্ত তার ৩৫টি একক গানের অ্যালবাম প্র’কাশিত হয়েছে। ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের প্রায় প্রতিটি গানেই কনকচাঁপা কন্ঠ দিয়েছেন। প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে তুমুল শ্রোতাপ্রিয় তিনি।

COMMENTS

[gs-fb-comments]