হেফাজত নেতা মামুনুল হক গ্রে’ফ’তার

হেফাজত নেতা মামুনুল হক গ্রে’ফ’তার

বাংলাসহ ১০ ভাষায় অনুবাদ হবে পবিত্র হজের খুতবা
ফরিদপুরে হাফিজুর রহমান সিদ্দিকীর ওয়াজ মাহফিলে মানুষের ঢল
লাখো কোটি ডলার দিলেও হিজাব ছাড়ব না: হালিমা

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হককে গ্রে’ফ’তা’র করেছে গো’য়ে’ন্দা পু’লি’শ (ডি’বি)। রোববার (১৮ এপ্রিল) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রে’ফ’তা’র করা হয়।ডি’বির যুগ্ম কমিশনার মাহবুব আলম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গো’য়ে’ন্দা পু’লি’শের একাধিক টিমের যৌথ অভিযানে মামুনুলকে গ্রে’ফ’তার করা হয়।গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে ‘ঘেরাও’ করার ঘটনা ঘটে। এ ঘটনায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বলতে শোনা যায়, মা’মুনুল এক নারীসহ আটক হয়েছেন। যদিও ওই নারীকে নিজের স্ত্রী বলে দাবি করেছেন মামুনুল হক।

ওইদিন সন্ধ্যায় রিসোর্ট থেকে তাকে ছাড়িয়ে স্থানীয় একটি মসজিদে নিয়ে যান হেফাজত নেতাকর্মীরা। হেফাজতের নেতাকর্মীরা রিসোর্ট, স্থানীয় আওয়ামী লীগের কার্যালয়, বাড়িঘরে হা’ম’লা ও ভা’ঙ’চুর এবং যানবাহনে অ’গ্নি’সং’যো’গের ঘটনা ঘটায়। এছাড়া তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আ’গু’ন জ্বা’লিয়ে অবরোধ করে।

ওইদিন পু’লি’শের ওপর হা’ম’লা ও রিসোর্টে ভাঙচুরের অভিযোগে মা’মুনুল হকসহ ৮৩ জনের নাম উল্লেখ করে মা’ম’লা হয়। এছাড়া মা’ম’লা’য় ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আ’সা’মিও করা হয়।এ মা’ম’লায় সরকারি কাজে বাধা, পু’লি’শের ওপর হা’ম’লা

ও রিসোর্টে ভাঙচুরের অভিযোগ এনে ৪১ জনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাত ২৫০-৩০০ জনকে ‘আ’সা’মি করা হয়। মা’ম’লা’য় প্রধান আ’সা’মি করা হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মা’মুনুল হককে।

এছাড়া যান’বাহ’নে অ’গ্নি’সং’যো’গ ও ক’ক’টেল বি’স্ফো’র’ণের অভিযোগ আরেকটি মা’ম’লা’টি করা হয়। এ মা’ম’লায় ৪২ জনের নাম উল্লেখ ও ২৫০/৩০০ জনকে অজ্ঞাত আ’সা’মি’ করা হয়। এ মা’ম’লায় হেফাজতে ইসলাম, জাতীয় পার্টি ও বিএনপি নেতাকর্মীদের নাম উল্লেখ রয়েছে।

COMMENTS

[gs-fb-comments]