ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব : এবার ডিএসবি কর্মকর্তাকে বদলি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব : এবার ডিএসবি কর্মকর্তাকে বদলি

ঘুমিয়ে ছিলেন গেটম্যান, খোলা ছিল রেলক্রসিং
জীবনরক্ষার জন্য আকবরের মতোই হাতজোড় করে আকুতি জানিয়েছিল রায়হান
সম্রাটের হেরেমখানায় ছিল ভিআইপিদের আনাগোনা

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের জের ধরে জেলা পু’লিশের বিশেষ শাখার (এসবি) জ্যেষ্ঠ সহকারী পু’লিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকেও বদলি করা হয়েছে।মঙ্গলবার (২৭ এপ্রিল) পু’লিশ সদর দফতরের এক আদেশে তাকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) বদলি করা হয়।বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পু’লি’শ সুপার

 

(প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, বুধবারের (২৮ এপ্রিল) মধ্যেই আলাউদ্দিন চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছেড়ে যেতে বলা হয়েছে।এর আগে সোমবার পু’লিশ সদর দফতরের এক আদেশে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থা’নার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিমকে রংপুর রেঞ্জ পু’লিশে বদলি করা হয়।

 

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পু’লিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ সময় পু’লিশ সুপারের কার্যালয়, প্রেসক্লাব, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য

 

কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থা’না ভবন, আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অ’গ্নিসং’যোগ করে।

 

এই ঘটনায় ৪১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০/৩৫ হাজার জনকে আসামি করে মোট ৫৬টি মাম’লা দায়ের করা হয়েছে। এসব মাম’লায় মঙ্গলবার (২৭ এপ্রিল) পর্যন্ত এক মাসে ৩৭৫ জনকে গ্রে’ফতার করা হয়।

COMMENTS

[gs-fb-comments]