প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে চলছে রাষ্ট্রীয় শোক

প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে চলছে রাষ্ট্রীয় শোক

আরব আমিরাতে বাংলাদেশিদের কাজের সুযোগ দিচ্ছে ইমার্জিং ওয়ার্ল্ড
এসআই আকবরের আলিশান বাড়ি ও অঢেল সম্পদ
১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর ২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

সদ্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে চলছে একদিনের রাষ্ট্রীয় শোক। বুধবার সারাদেশে একদিনের শোক পালন করা হচ্ছে।

রাষ্ট্রীয় শোক পালনের অংশ হিসেবে বাংলাদেশের সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

রাজধানীতে সচিবালয়সহ অন্যান্য অফিসগুলোতে অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। প্রণব মুখার্জির জন্য আজ সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

বুধবার একদিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্তের কথা জানিয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়। এতে বলা হয়, সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে আগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার বিকালে মারা যান। তিনি করোনায়ও আক্রান্ত হয়েছিলেন।

COMMENTS

[gs-fb-comments]