মসজিদে বিস্ফোরণ: গ্যাসের উৎস সন্ধানে খোঁড়া হবে মাটি

মসজিদে বিস্ফোরণ: গ্যাসের উৎস সন্ধানে খোঁড়া হবে মাটি

‘হার্টে ছিদ্র নিয়ে যন্ত্রণায় ছটফট করছে শিলা’
নৌকা, ধানের শী”ষকে হা’রিয়ে নয়া চমক দেখিয়ে ইউপি চেয়ারম্যান হলেন স্বতন্ত্র নারী প্রার্থী
মায়ের গ’লা’কা’টা লা”শের পাশে কাঁ’দছিল ৬ মাসের শিশু মা’রিয়া, দূর থেকে ভেসে আসছিল আর্তনাদ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় মাটির নিচে গ্যাসের সম্ভাব্য উৎস সন্ধান করা হবে। এজন্য সোমবার ঘটনাস্থলের মাটি খোঁড়া হবে।

তদন্ত কমিটির সদস্য নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন। ওই বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের গঠিত তদন্ত কমিটি ছাড়াও আব্দুল্লাহ আল আরেফিন জেলা প্রশাসনের তদন্ত কমিটিরও সদস্য।

সাংবাদিকদের আব্দুল্লাহ আল আরেফিন বলেন, তদন্ত কমিটির সবাই কাজ করছেন। বিদ্যুৎ, গ্যাসসহ সব কিছুই পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। যথাসময়ে প্রতিবেদন জমা দেয়া হবে।

ইতোমধ্যে মসজিদের একটি এসি খুলে দেখা হয়েছে। সেখানে দেখা যায়, আগুনে এসির কভার নষ্ট হয়েছে। তবে ভেতরের সব কিছুই ঠিক আছে। এসি বিস্ফোরণ হয়নি।

আব্দুল্লাহ আল আরেফিন আরও বলেন, গ্যাসের লাইনে লিকেজের বিষয়ে সোমবার মাটি খুঁড়ে দেখা হবে মসজিদের নিচ দিয়ে গ্যাসের লাইন আছে কিনা। তাছাড়া কোথা দিয়ে গ্যাস বের হয়েছে। তবে এ কার্যক্রম সোমবার কখন শুরু হবে সেটি তিনি নিশ্চিত করে বলতে পারেননি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোশারফ হোসেন বলেন, প্রাথমিক পর্যায়ে তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট জমা না দেয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। তবে আমরা কাজ শুরু করেছি। অনেকগুলো বিষয়ের উপর তদন্ত করতে হবে।

তিনি বলেন, আগেভাগেই কোনো কিছু বলা যাচ্ছে না। সব থেকে বড় সমস্যা হলো ঘটনার শিকার যাদের সঙ্গে আমরা কথা বলবো, তাদের অনেকেই মারা গেছেন। তবে আমরা চেষ্টা করছি প্রকৃত ঘটনা বের করতে।

গত শুক্রবার রাত পৌনে নয়টার দিকে ফতুল্লার তল্লা চামারবাড়ি বাইতুল সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদে উপস্থিত ৩৭ জন মুসল্লি গুরুতরভাবে দগ্ধ হন। সেদিন রাতেই তাদের ভর্তি করা হয় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

COMMENTS

[gs-fb-comments]