এবার চট্টগ্রামে ফ্লাইটের অনুমতি পেল দুটি এয়ারলাইনস!

এবার চট্টগ্রামে ফ্লাইটের অনুমতি পেল দুটি এয়ারলাইনস!

প্রধানমন্ত্রীর গাড়িবহরকে আরও আকর্ষণীয় করতে আসছে ৬৫০ সিসির মোটরসাইকেল
করো;নাকালীন সাংবাদিকতা ও পেশার ভবিষ্যৎ
কারাগারে পড়াশোনা করতে চান মৃ’ত্যুদণ্ড’প্রাপ্ত মিন্নি

মধ্যপ্রাচ্যের ওমান এয়ার এবং গালফ এয়ারকে চট্টগ্রাম থেকে সপ্তাহে দু’টি করে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আজ সোমবার থেকে ওমানের ওমান এয়ার ও সালাম এয়ার এবং বাহরাইনের গালফ এয়ার ঢাকা থেকে সপ্তাহে দু’টি করে ফ্লাইট পরিচালনা করবে।

গতকাল রোববার রাত ৮টার দিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, ওমান এয়ার ও সালাম এয়ারকে চট্টগ্রাম থেকে প্রতি সপ্তাহে দু’টি করে ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছি।

এছাড়া এয়ার অ্যারাবিয়াকেও চট্টগ্রাম থেকে সপ্তাহে দু’টি করে ফ্লাইট চালানোর অনুমতি দেয়া হয়েছে।আর ঢাকা থেকে বাহরাইনের গালফ এয়ারকে সপ্তাহে দু’টি করে ফ্লাইট চালানোর অনুমতি দেয়া হয়।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আজ থেকে এসব এয়ারলাইন্সকে আমরা ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছি। উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হতে আর কত দিন লাগতে পারে এমন প্রশ্নের জবাবে সিভিল এভিয়েশনের চেয়ারম্যান বলেন, ২৬টি এয়ারলাইন্সের মধ্যে আমরা এ পর্যন্ত ১৭টিকে অনুমতি দিয়েছি। এখনো বাকি রয়েছে ৯টি এয়ারলাইন্স।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এত দিন বিমান ও কাতার এয়ারওয়েজ ট্রানজিট প্যাসেঞ্জার নিতে পারত।

এখন কাতার সরকার তাদের রেসট্রিকশন তুলে নিয়েছে। তাই ওই দেশের স্বাস্থ্যবিধি মেনে বিমান, কাতার ও ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে পারবে। তবে করোনাভাইরাসের সাার্টিফিকেট বাধ্যতামূলক।

উল্লেখ্য স্বাস্থ্যবিধি মেনে ১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে সীমিতভাবে ফ্লাইট চলাচল শুরু হওয়ার পর শুধুমাত্র বিমান

বাংলাদেশ এয়ারলাইন্স ও কাতার এয়ারওয়েজকে ফ্লাইট চালানোর অনুমতি প্রদান করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।এরপর দেশী-বিদেশী কয়েকটি এয়ারলাইন্সকে ফ্লাইট চালানোর অনুমতি প্রদান করে বেবিচক।

COMMENTS

[gs-fb-comments]