আরও ১০ জোড়া ট্রেন চালু

আরও ১০ জোড়া ট্রেন চালু

হাজী সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মা’রধ’র
গাড়িতে গ্যাস দেবেন না সরকার
ঝালকাঠিতে স্কুলের শহীদ মিনার ভাঙ’চুর মা’মলায় যুবলীগ নেত্রী গ্রে’প্তার

কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল যাত্রীবাহী মিলিয়ে আরও ১০ জোড়া ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। সব মিলিয়ে বর্তমানে ৯১ জোড়া অর্থাৎ ১৮২টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে।

আগামী ১৬ সেপ্টেম্বর তৃতীয় ধাপে নতুন করে চলাচলের জন্য নামবে আরও ১৮ জোড়া যাত্রীবাহী ট্রেন। এতদিন করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এসব ট্রেন চলাচল বন্ধ ছিল।

রবিবার সকাল থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন রুটে এসব কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

রবিবার যেসব ট্রেন চলাচল শুরু হয়েছে সেগুলো হচ্ছে- চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে সুরমা মেইল, নোয়াখালীর-ঢাকা-নোয়াখালী রুটে ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে ভাওয়াল এক্সপ্রেস, ময়মনসিংহ-বঙ্গবন্ধু সেতু পূর্ব-ময়মনসিংহ রুটে ধলেশ্বরী এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম-চাঁদপুর রুটে চাঁদপুর কমিউটার, নোয়াখালী-লাকসাম-নোয়াখালীর রুটে নোয়াখালী কমিউটার।

এদিকে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে কোচের ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি অব্যাহত রয়েছে। কমিউটার-মেইল-লোকাল এসব বেশিরভাগ ট্রেনের টিকিট কাউন্টারে দেয়া হচ্ছে। তবে আন্তঃনগর ট্রেনের ২৫ শতাংশ টিকিট স্টেশনের কাউন্টারে এবং ২৫ শতাংশ টিকিট অনলাইনে দেয়া হচ্ছে।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে ৩১ মে থেকে আন্তঃনগর ট্রেন চালু করা হয়।

COMMENTS

[gs-fb-comments]