নির্মাণের ২৪ ঘন্টা না যেতেই গুঁ’ড়িয়ে দেয়া হল আবরারের স্মৃ’তিস্ত’ম্ভ

নির্মাণের ২৪ ঘন্টা না যেতেই গুঁ’ড়িয়ে দেয়া হল আবরারের স্মৃ’তিস্ত’ম্ভ

বাথরুমের ভেন্টিলেটর থেকে ভিডিও করে নারীকে অ;নৈতিক প্রস্তাব
নরসিংদীতে সৌদি প্রবাসীর স্ত্রী তানিয়ার ঝু’ল’ন্ত লা’শ উদ্ধার
চট্টগ্রামে নিজের শিক্ষককে দেখেই পা ছুঁয়ে সালাম করলেন তথ্যমন্ত্রী

নি’র্মা’ণের ২৪ ঘন্টা যেতে না যেতে’উ ভে’ঙে ফেলা হয়ে’ছে আব’রা’রের স্ম’রণে নির্মিত আগ্রা’সন বি’রো’ধী ‘আ’ট স্ত’ম্ভ’র স্মৃ’তিস্তম্ভ। বুধবার রা’তে বু’লডে’জার দিয়ে ওই স্তম্ভটি ভা’ঙা হয়। এর আগে ম’ঙ্গলবা’র রাতে ঢাকা

বিশ্ব’বিদ্যালয় পা’র্শব’র্তী পলা’শীর মোড়ে সাধার’ণ ছাত্র অ’ধিকা’র সংর’ক্ষণ পরিষদে’র উ’দ্যোগে প্রতী’কী’ এই স্ত’ম্ভ নির্মা’ণ করেন বু’য়েট শি’ক্ষা’র্থীরা।

শিক্ষার্থীরা জানান, ৭ অক্টোবর আবরার ফাহাদকে হ’ত্যা করা হয়। আ’বরারে’র স্মৃ’তি ও চেতনা সমুন্নত রা’খতে তারা এই আট স্ত’ম্ভে’র প্র’তীকী’ শহীদ মি’নার নির্মা’ণ করেছেন। আট স্ত’ম্ভের মা’ধ্যমে সার্ব’ভৌ’মত্ব, গণতন্ত্র,

গণপ্র’তির’ক্ষা, সম্প্রী’তি, অর্থ’নৈতি’ক স্বনি’র্ভ’রতা, নদী-বন-বন্দর র’ক্ষা, সাংস্কৃ’তিক স্বাধী’নতা, আ’গ্রা’সন নির্মূ’লের দাবি তুলে ধ’রা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সা’র বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটে’র শেরে-বাংলা হলে ছা’ত্রলী’গের কিছু উশৃ’ঙ্খল ক’র্মীর হা’তে নি’র্দ’য় পি’টু’নির শি’কার হয়ে মা’রা যান বু’য়েটের মেধা’বী ছাত্র আ’ব’রার ফা’হাদ।

এ ঘটনায় পরদিন নি’হ’তের বাবা ব’রকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আ’সা’মি করে চকবা’জার থা’নায় একটি মা’ম’লা করেন। ওই মা’মলা’য় ৩জন বাদে সবাইকে গ্রে’ফ’তার করা হয়।

COMMENTS

[gs-fb-comments]