১৫ নভেম্বর থেকে ফের ‘রেল পানি’ বিক্রি

১৫ নভেম্বর থেকে ফের ‘রেল পানি’ বিক্রি

১৫ মার্চ থেকে দেশে আসছে ভারতের পেঁয়াজ
একমাসে ১৭ হাজার কোটি টাকা রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা
সরকার নির্ধারিত দরে মিলছে না আলু

১৫ নভেম্বর থেকে ফের বাংলাদেশ রেলওয়ের নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত ‘রেল পানি’ বিক্রি শুরু হবে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর রেল ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে রেল পানির মান নিয়ে প্রশ্ন উঠলে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক বিএসটিআই, বুয়েট এবং আইসিডিডিআরবি মাধ্যমে ‘রেল পানি’ পরীক্ষা করানো হয়। বিএসটিআই, বুয়েট এবং আইসিডিডিআরবির

রিপোর্ট মোতাবেক এ পানি পানের উপযুক্ত বলে সনদপত্র দেয়া হয়েছে। ১৫ নভেম্বর থেকে ‘রেল পানি’ রেল অঙ্গনে বিক্রির ব্যবস্থা নেয়া হবে।

পরে রেল মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেলপথ মন্ত্রণালয়ের প্রশাসনিক অনুমোদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ রেলওয়ের সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় ক্যাটারিং সার্ভিস তদারকি, মান নিয়ন্ত্রণ ও আর্থিক ব্যবস্থাপনা স্বচ্ছ করতে মন্ত্রণালয় থেকে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয় এবং এই কমিটির সুপারিশের আলোকে ক্যাটারিং পরিচালিত হচ্ছে।

জনবল নিয়োগ না হওয়া পর্যন্ত মার্কেটিং শাখা এ সেলের দায়িত্ব পালন করবে। এই সেলের আওতায় বর্তমানে চারটি

ট্রেনের ক্যাটারিংসেবা পরিচালিত হচ্ছে। বাংলাদেশ রেলওয়েতে চলমান ক্যাটারিংসেবা দেয়া প্রতিষ্ঠানগুলোর বিদ্যমান বুফে কারের ভাড়ার মতো বনলতা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনগুলোতেও বুফেকারের ভাড়া নির্ধারণ করে চাহিদার পরিপ্রেক্ষিতে খাবার সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, বর্তমানে সব আন্তঃনগর ট্রেনের খাবার সরবরাহ বন্ধ। ১৫ নভেম্বর থেকে সবগুলো আন্তঃনগর ট্রেনে

স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে খাবার সরবরাহ করা যাবে। ইতোমধ্যে ‘ক্যাটারিং নীতিমালা-২০২০’ রাষ্ট্রপতি অনুমোদন দিয়েছেন। ক্যাটারিং নীতিমালা অনুযায়ী ক্যাটারিং কোম্পানিগুলো পরিচালিত হবে।

COMMENTS

[gs-fb-comments]