সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

রোজার আগে ভোজ্যতেলের অগ্রিম কর প্রত্যাহার
রবি আইপিও রেজাল্ট সবার আগে দেখে নিন
আজ থেকে রাত ৮টা পর্যন্ত ঢাকায় ব্যাংক খোলা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৯ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সোমবার লেনদেন শুরুর দেড় ঘণ্টা পর অর্থাৎ বেলা সাড়ে ১১টায়

ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৮২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২২৪ ও ২০৪৪ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৩৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২০৬টির, কমেছে ৩৪টির এবং অপরির্বতিত রয়েছে ৭৯টি কোম্পানির শেয়ার।সোমবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লংকাবাংলা, প্রভাতী ইন্স্যুরেন্স, রবি, রিপাবলিক ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স, লাফার্জহোলসিম ও স্কয়ার ফার্মা।

এর আগে সোমবার লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ২৭ পয়েন্ট। এরপর ১০টা ৪৫ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৮ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। বেলা ১১টায় সূচক আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৭৮ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর দেড় ঘণ্টা পর বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮৫ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৫৬৪ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা সাড়ে ১১টায় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৬৪টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২১টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি শেয়ারের দর।

COMMENTS

[gs-fb-comments]