ভরিতে ১৭৫০ টাকা বাড়ছে স্বর্ণের দাম

ভরিতে ১৭৫০ টাকা বাড়ছে স্বর্ণের দাম

আলুর কেজি ৩০ টাকা!
আজ ১৫-১০-২০ তারিখ, দেখে নিন দিনার,ডলার,রিয়াল,দিরহাম,রিঙ্গিত,রুপি,টাকা ও স্বর্নের রেট!
কোল্ডস্টোরেজ-পল্লী বিদ্যুতের ঝামেলায় পচছে ২২ কোটি টাকার আলু

করোনাকালে স্বর্ণের বাজারে কাটছে না অস্থিরতা। দামে রেকর্ড গড়ার পর দুই দফায় কমে আবারও বাড়ছে স্বর্ণের দাম। এবার প্রতি ভরিতে এক হাজার ৭৫০ টাকা করে বাড়ছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে স্বর্ণের নতুন এই দর কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বুধবার রাতে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার থেকে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার আট টাকা।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝে গত ১৩ ও ২১ আগস্ট দুই দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের মূল্য নিম্নরূপ নির্ধারণ করেছে।

নতুন মূল্য তালিকা অনুযায়ী ২২ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৩৪৫ টাকা, ২১ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৭৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য পাঁচ হাজার ৩২৫ টাকা, সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য চার হাজার ৪৪০ টাকা, ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) প্রতি গ্রাম রুপার মূল্য ৮০ টাকা।

COMMENTS

[gs-fb-comments]