বরিশালের থিম সং গাইলেন জায়েদ খান

বরিশালের থিম সং গাইলেন জায়েদ খান

শিল্প কখনো অশ্লীল হয় না, অশ্লীল আমাদের দৃষ্টিভঙ্গিঃ মৌসুমী হামিদ
ভোট চাইলেন পরীমনি
শাবনূরের অভিনয়ে ফেরার গুজব

তাকে সাধারণত দেখা যায় সিনেমার বড় পর্দায়। সিনেমার পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বেও আছেন তিনি। কিন্তু এবার তিনি হাজির গায়ক হিসেবে। ভাবছেন কার কথা বলছি? তিনি এফডিসির চেনা মুখ জায়েদ খান।

এবার নায়ক জায়েদ খান প্রথমবারের মতো গানে কণ্ঠ দিলেন। তবে কোন চলচ্চিত্রে নয়। তিনি কণ্ঠ দিয়েছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিতে যাওয়া ‘ফরচুন বরিশাল’ দলের থিম সংয়ে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) মগবাজারের একটি স্টুডিওতে ‘মুই বরিশাইল্লা’ শিরোনামের গানটিতে প্রতীক হাসানের সঙ্গে গেয়েছেন জায়েদ খান। এ গানের কথা লিখেছেন সুদীপ কুমার দ্বীপ, সুর করেছেন শাহরিয়ার রাফাত।

গান গাওয়া প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘হঠাৎ করেই এমন সিদ্ধান্ত। নিজের জন্মস্থান বরিশাল দলের জন্য কণ্ঠ দিতে পেরে ভালো লাগছে। এটা আমার গান গাওয়ার প্রথম অভিজ্ঞতা। বরিশাল দলের কর্ণধারও শুনেছেন এবং প্রশংসা

করেছেন। আমার প্রায় দশ বছরের ক্যারিয়ারে এবারই প্রথম গাইলাম। তাল, লয়, সুর ঠিক রাখা যদিও বেশ কঠিন ছিলো তবুও সর্বোচ্চ চেষ্টা করেছি প্রতীকের সঙ্গে কণ্ঠ মেলাতে।’

তিনি আরো বলেন, ‘গানটি প্রকাশের পর আশা রাখি সাড়া ফেলবে। এছাড়া এই গানটি ফরচুন বরিশাল দলের অনুপ্রেরণা হয়েও কাজ করবে।’

এই গানের মধ্য দিয়ে বরিশালের ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে বলেও জানান তিনি। আনুষ্ঠানিক রিলিজের পর এই গানটি সমর্থকদের বেশি বেশি শেয়ার করারও অনুরোধ করেন জায়েদ খান।

এছাড়া ফরচুন বরিশাল ভালো খেলে শিরোপা জিতবে বলেও আশা প্রকাশ করেন তিনি।শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় জমকালো আয়োজনে খেলোয়াড় পরিচিতি অনুষ্ঠানে গানটি রিলিজ পাবে।

COMMENTS

[gs-fb-comments]