আমাদের জন্য এতো ঘৃণা, তবে কেন আপনি আমাদের কাজের অনুসরন করতে চানঃ কোয়েল

আমাদের জন্য এতো ঘৃণা, তবে কেন আপনি আমাদের কাজের অনুসরন করতে চানঃ কোয়েল

ভালোবাসা দিবসে সজল-নদীর ‘প্রিয় কবিতা’
বলিউড আলোকিত করতে প্রথমবার এক সিনেমায় শাহরুখ ও আমির
চলচ্চিত্র পাড়ায় জায়েদ-মাহি প্রেমের গুঞ্জন

সম্প্রতি কলকাতায় গিয়ে কালীপুজো উদ্বোধন করায় টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ফেসবুক লাইভ

এসে খুনের হুমকি দেওয়ার ঘটনা নিয়ে মুখ খুলেছেস ভারতের বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও টলিউড অভিনেত্রী কোয়েল মল্লিক। পৃথক টুইটের মাধ্যমে এমন ঘটনার প্রতিবাদ জানিয়েছেন তারা।

বলিউড অভিনেত্রীর দাবী সেই যুবকের হু;ম;কির কারণেই পরবর্তীতে সাকিব ভিডিও বার্তায় ক্ষ;মা চেয়েছেন। যেকারণে সেই ঘটনায় কট্টরপন্থীদের একহাত নিয়েছেন বলিউড অভিনেত্রী।

এদিকে সাকিবের ক্ষমা চাওয়ায় আ;পত্তি তুলেছেন কোয়েল মল্লিক। কলকাতার জনপ্রিয় অভিনেত্রী টুইটারে লিখেছেন, ‘কেন তিনি ক্ষমা চেয়েছিলেন? তার অপ;রাধ কী ছিল? আমাদের জন্য এতো ঘৃ;ণা, তবে কেন আপনি আমাদের কাজের অনুসরন করতে চান?’

সাকিব আল হাসানের কলকাতায় শ্যামাপূজার অতিথি হয়ে যাওয়ার ইস্যুতে কদিন ধরে বেশ আলোচনা হচ্ছে। পরশু মোহসিন নামক এক যুবক দা উচিয়ে হ”ত্যা’-র হু-মকি দেয় সাকিবকে। ইতোমধ্যেই হু’ম-কি’দা-তাকে গ্রে’প্তার করেছে পুলিশ।

এদিকে, তার আগেই বিষয়টি নিয়ে ভু’ল বো’ঝাবুঝির নিরসনে নিজের বক্তব্য তুলে ধরেছিলেন সাকিব। ‘ভু’ল হয়ে থাকলে ক্ষ’মা করবেন’ এমন কথা বলেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক।

সাকিবকে হ-”ত্যা-র হু-ম’কি দেওয়া হয়েছে, টাইমস নিউ এর এমন একটি টুইট শেয়ার করে কঙ্গনা লিখেছেন, ‘মন্দিরকে এত ভ’য় কেন? কোনও কারণ তো থাকবে? এমনি এমনি কেউ এত ঘা’বড়ে যায় না। আমি তো সারাজীবন

মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মু’ছে দিতে পারবে না। নিজেদের প্রার্থনায় বিশ্বাস নেই, নাকি হি’ন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আক’র্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে…’

অপর এক টুইটে বলিউড অভিনেত্রী লিখেছেন, ‘ওদের কাছে এর জবাব নেই। ওরা আপনার বাড়ি ভে’ঙে দেবে, জে’লে পাঠিয়ে দেবে। আপনার আও’য়াজ দ’মিয়ে রাখতে ডিজিটাল মাধ্যমেও রু”দ্ধ করে দেয়। কোনও ডিজিটাল পরিচয় বন্ধ

করা ভার্চুয়াল দুনিয়ায় হ-‘ত্যা’র মতোই। এর বি’রু’দ্ধে ক’ঠোর আ’ইন থাকা দরকার। আমরা আমাদের উৎসব পালন করতে পারব না, সত্যি বলতে পারব না, আ’ত’ঙ্কবা’দের নি’ন্দা করতে পারব না, এ ধরনের জীবনযাপন করে লাভ কী’?

বিষয়টি নিয়ে বিভিন্ন কথা উঠলে সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় ক্ষ-মা প্রা’র্থনা করেছিলেন সাকিব। কোয়েল মল্লিক আ’প’ত্তি তুলেছেন সেখানে। কলকাতার জনপ্রিয় অভিনেত্রী টুইটারে লিখেছেন, ‘কেন তিনি (সাকিব)

ক্ষ’মা চেয়েছিলেন? তার অ’পরা’ধ কী ছিল? আমাদের জন্য এতো ঘৃ’ণা, তবে কেন আপনি আমাদের কাজের অ’নুসরন করতে চান?’

সাকিব কলকাতায় শ্যামাপূজার অনুষ্ঠানে গিয়েছিলেন গত বৃহস্পতিবার। বেনাপোল হয়ে কলকাতায় ঢোকার পথে বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টে এক ভ’ক্তের সঙ্গে সাকিবের অ’নাকা’ঙ্খিত এক ঘটনা ঘটে। সেসব নিয়েও বিভিন্ন কথা উঠছে।

COMMENTS

[gs-fb-comments]