এক নায়িকার বিপরীতে ৯ নায়ক, চমক দিলেন অনন্ত-বর্ষা

এক নায়িকার বিপরীতে ৯ নায়ক, চমক দিলেন অনন্ত-বর্ষা

সানাকে বিয়ের জন্য প্রার্থনা করেছিলাম, আল্লাহ শুনেছেন: মাওলানা আনাস
বন্দুকের আঘাতে কপাল ফাটল নোরা ফাতেহির
ঐশ্বরিয়াকে প্রকাশ্যে ‘প্লাস্টিক সুন্দরী’ বলেছিলেন ইমরান হাশমি

নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক ইফতেখার চৌধুরী। ‘মুক্তি’ নামের নারীকেন্দ্রিক সিনেমাটি দিয়ে
প্রথমবারের মতো প্রযোজক হিসেবেও নাম লেখাতে যাচ্ছেন তিনি। এখানে নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী রাজ রিপা।

আর এতে তার বিপরীতে দেখা যাবে মোট ৯ জন নায়ককে। যা ঢাকাই সিনেমা তো বটেই, সিনেমাবিশ্বেই একটি বিরল ঘটনা।

সোমবার (০৭ ডিসেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে ছবিটিকে কেন্দ্র করে একটি সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। সেখানে ‘মুক্তি’ ছবির নায়ক-নায়িকার পাশাপাশি চমক নিয়ে হাজির হন ঢাকাই সিনেমার আলোচিত অভিনেতা অনন্ত জলিল ও তার স্ত্রী অভিনেত্রী বর্ষা।

২০১০ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘খোঁজ : দ্য সার্চ’ সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষার। কিন্তু সিনেমাটির মুক্তির পর এ পরিচালকের সঙ্গে এ তারকা দম্পতিকে আর কখনো অভিনয় করতে দেখা যায়নি। শোনা যায় তাদের মনোমালিন্যের খবর।

অবশেষ ১০ বছরের দ্বন্দ্ব কাটিয়ে নিজের প্রথম সিনেমার পরিচালককে নতুন কাজ শুরুর আগে শুভেচ্ছা জানাতে আসেন অনন্ত-বর্ষা। এই জুটির আগমনে মুখরিত হয়ে উঠে ‘মুক্তি’ সিনেমার অনুষ্ঠান। অনন্ত পরিচালক ইফতেখারকে শুভেচ্ছা দিয়ে বলেন, ‘১০ বছর ইফতেখার ভাইয়ের সঙ্গে আমার একটা ভুল বোঝাবুঝি ছিল, এটা মিডিয়ার অনেকেই জানেন। যে কারণে এতদিন আমাদের আর কাজ করা হয়নি। ১০ বছর পরে আমরা আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বড় অনুষ্ঠান করে বিষয়টি সবাইকে জানাবো।

ইফতেখার ভাইয়ের বড় যোগ্যতা হলো, তিনি একসঙ্গে সব বিষয়ে পারদর্শী। তিনি ক্যামেরা বোঝেন, অ্যাকশন বোঝেন, গ্রাফিক্স বোঝান, নিজে এডিট করতে পারেন তাছাড়া স্ক্রিপ্টও লেখেন। সাধারণত একজন পরিচালক এতকিছু একসঙ্গে করতে পারেন না। তিনি প্রযোজনায় এসেছেন। তার লগ্নি করা অর্থ যেন ফেরত আসে সেজন্য তার পাশে থাকবেন সবাই।’

বর্ষা বলেন, ‘১২ বছর আগে ঠিক এভাবেই ইফতেখার চৌধুরী আমাকেও সবার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। সবসময় বিষয়টি মনে রেখেছি। ‘মুক্তি’ সিনেমার জন্য রাজ রিপাকে আজকে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে। তাকে এখানে এসেই দেখলাম। তার জন্য রইলো শুভ কামনা।’

ইফতেখার চৌধুরী বলেন, ‘সিনেমাটির জন্য নিজেকে প্রস্তুত করতে রিপা অনেক কষ্ট করেছেন এবং এখনো করছেন। ফাইট, রাইডিং থেকে শুরু করে অনেককিছু তাকে শিখতে হয়েছে। আমার বিশ্বাস রিপা ভালোভাবে নিজেকে পর্দায় তুলে ধরবেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

‘মুক্তি’ সিনেমার গল্প গড়ে উঠেছে নোয়াখালীর এক তরুণী মুক্তির জীবনের সংগ্রাম নিয়ে। এই চরিত্রে রিপা অভিনয় করছেন। পর্দায় তার সঙ্গে মোট ৯ জন নায়ককে দেখা যাবে। তারা হলেন আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি ও খিজির হায়াত খান।

এই অনুষ্ঠানে আরও ‘মুক্তি’র জন্য শুভকামনা নিয়ে আরও এসেছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, গায়িকা ঐশী, গায়ক নোবেলসহ অনেকে।

COMMENTS

[gs-fb-comments]