‘শাকিবের সঙ্গে আমার তুলনা করলে তো হবে না’

‘শাকিবের সঙ্গে আমার তুলনা করলে তো হবে না’

পথে পথে ভিক্ষা করা কিশোরী এখন নামিদামি মডেল
ডিপজলের শ’রী’রে সফল অ’স্ত্রোপ’চার
বড়লোকের আহ্লাদি মেয়ে দীঘি, সঙ্গে আসিফ ইমরোজ!

ঢালিউডে এ পর্যন্ত শতাধিক হিট ছবি উপহার দিয়েছেন নায়িকা অপু বিশ্বাস। বর্তমানে তার হাতে রয়েছে দুটি ছবি। একটি হচ্ছে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ এবং অন্যটি কলকাতার সুবীর মন্ডল পরিচালিত ‘শর্টকাট’। এ ছবিগুলোর মধ্যে এরইমধ্যে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’-এর কাজ শেষ করেছেন অপু।

এ ছবিটি আসছে পূজায় মুক্তি পেতে যাচ্ছে। একই সময়ে অর্থাৎ অক্টোবরে শাকিব খানের ‘শাহেনশাহ’ ছবিটিও মুক্তি পাবে। বিষয়টি কিভাবে দেখছেন অপু? জবাবে তিনি বলেন, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবির কাজ এরইমধ্যে শেষ হয়েছে। আর শাকিব খানের সঙ্গে আমার সিনেমার তুলনা করতে চাই না।

কারণ শাকিব খান সব সময় সিনেমা করছেন। তিনি একজন ব্যস্ত আর্টিস্ট। শাকিবের সঙ্গে আমার তুলনা করলে তো হবে না। শাকিব খানের অভিনয়ই হচ্ছে ধ্যান জ্ঞান। আমি প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি নিয়ে এজন্য ভাবছি না।

কারণ যে শিল্পী নিয়মিত সিনেমা করে এবং সেসব ছবি রিলিজ পায় তার সঙ্গে শাকিবের প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি নিয়ে ভাবলে শোভা পায়। আমি তো অনেক দিন ধরেই সিনেমাতে নেই। এটুকু বলতে পারি, অনেকদিন পর ছবি রিলিজ হতে যাচ্ছে আমার। তাই প্রতিযোগিতা নিয়ে ভাবছি না। প্রসঙ্গত, সবশেষ অপু বিশ্বাস অভিনীত পরিচালক আব্দুল মান্নানের ‘পাঙ্কু জামাই’ ছবিটি গত বছর মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে শাকিব খান অভিনয় করেন।

এক বছরের বেশি সময় পর অপুর অভিনীত নতুন ছবি মুক্তি পেতে যাচ্ছে। ভক্তরা আবার এ অভিনেত্রীর ছবি দেখতে পাবেন। অনেকদিন পর ছবি মুক্তি পাওয়ার বিষয়টি নিয়ে জানতে চাইলে অপু বিশ্বাস বলেন, এখন একটা কষ্ট কাজ করে। কারণ ইন্ডাস্ট্রি আগের জায়গায় নেই।

আগে একটা সিনেমা রিলিজ হলে যে আনন্দ থাকতো সেটা তো অনেকটাই চলে গেছে। আগের মতো আনন্দ কাজ করে না। এটা একজন শিল্পী হিসেবে আমার জন্য কষ্টের বিষয়। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিতে অপু বিশ্বাসের নায়ক হিসেবে দর্শকরা বাপ্পি চৌধুরীকে দেখতে পাবেন। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া।

অপুর বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি নিয়মিত জিম করছি। সুইমিং করছি। একটু শুকানোর অর্থাৎ আবারো ওজন কমানোর চেষ্টা করছি। ডায়েট চার্ট মেনে ওজন কমানো তো কঠিন হয়ে যায়। বর্তমানে নিজেকে এবং আমার ছেলে আব্রামকে সময় দিচ্ছি।

আব্রামকে স্কুলে দেওয়া-নেয়াসহ বিভিন্ন কাজ নিয়ে আমাকে ব্যস্ত থাকতে হয়। আর মাঝে মাঝে বেছে বেছে কিছু কাজ করা হচ্ছে। এই তো। এভাবেই সময় কেটে যাচ্ছে। ভালোই আছি আমি। অপু বিশ্বাস গত রোজার ঈদে ফ্যাশন হাউজ মেহজাবিনের ফটোসেশনে মডেল হিসেবে অংশ নিয়েছিলেন।

এছাড়া ফ্যাশন হাউজ প্রেম কালেকশনের গত ঈদ শোতেও অতিথি হিসেবে দেখা গেছে তাকে। বর্তমান সময়ে চলচ্চিত্রের বেশ কয়েকজন নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী ওয়েব সিরিজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কিন্তু অপু বিশ্বাসকে এখনো কোনো ওয়েব সিরিজে দেখা যায় নি।

কবে তাকে দর্শকরা এ মাধ্যমটিতে দেখতে পাবেন? এই প্রশ্নের জবাবে অপু বলেন, আমি চলচ্চিত্রের মানুষ। আর চলচ্চিত্র নিয়েই সবসময় ভাবতে পছন্দ করি। চলচ্চিত্রের অনেকে ওয়েব সিরিজেও কাজ করছেন। আমি কোনো কাজকে ছোট করে দেখতে চাই না। যারা কাজ করছেন অবশ্যই বুঝে শুনেই করছেন।

তবে আমি ওয়েব সিরিজে কাজ করার কথা এখনই ভাবছি না। বর্তমানে আধুনিক সিনেমা হল নির্মাণ নিয়ে যে সংকট রয়েছে আমাদের সেটা আগে দূর করতে হবে। অনেকদিন পর চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নতুন কমিটি এসেছে। তাই চলচ্চিত্রসংশ্লিষ্ট সমস্যাগুলোর দ্রুত সমাধান হবে বলে আশা করছি।

COMMENTS

[gs-fb-comments]