মুক্তি পেছালো ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’-এর

মুক্তি পেছালো ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’-এর

কুচ কুচ হোতা হ্যায় ছবির ২২ বছর, কাজলের শুভেচ্ছা
মেয়েকে ফিরে পেতেই ‘তওবা’ করে অভিনয় ছেড়েছিলেন শাবানা
৩৭ বছরের ছোট ছাত্রীকে বিয়ে করলেন অনুপ জালোটা!

বিশ্বব্যাপী দাপিয়ে বেড়ানো মরণঘাতি করোনাভাইরাস আতঙ্কে হলিউড, বলিউড ও টলিউডের বহু ছবির মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। বাংলাদেশে সম্প্রতি তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার প্রভাব পড়েছে ঢালিউড ইন্ডাস্ট্রিতেও। ফলে পিছিয়ে দেয়া হয়েছে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির মুক্তি। আগামী ২০ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মুক্তি আপাতত স্থগিত করা হয়েছে।

ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবদ ২’-এর পরিচালক দেবাশীষ বিশ্বাস স্বয়ং। ছবিটি মুক্তির নতুন কোনো তারিখও আপাতত ঠিক করা হযনি বলে তিনি জানান। ‘পথের প্যাচালি’ অনুষ্ঠানটি উপস্থাপনা করে দেশব্যাপী ব্যাপক পরিচিতি পাওয়া এই পরিচালক বলেন, ‘সুবিধাজনক কোনো দিন দেখে ছবি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে। তারিখ চূড়ান্ত হলে জানতে পারবেন।’

‘শ্বশুরবাড়ি’ জিন্দাবাদ’-এর প্রধান দুটি চরিত্রে আছেন বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস। এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো পর্দায় জুটি বেঁধেছেন দুই তারকা। এর আগে ২০০১ সালে তখনকার সুপারহিট জুটি রিয়াজ-শাবনূরকে নিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিটি নির্মাণ করেছিলেন দেবাশীষ বিশ্বাস। সুপারডুপার হিট হয়েছিল সে ছবি। যার কারণে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ নিয়েও শুরু থেকেই দর্শকদের মধ্যে একটি বাড়তি আগ্রহ রয়েছে।

কিন্তু শেষ মুহূর্তে এসে করোনা আতঙ্গে পিছিয়ে গেল ছবির মুক্তির তারিখ। ফলে দীর্ঘ প্রতিক্ষায় থাকা দর্শকদের অপেক্ষার পালা আরও দীর্ঘ হলো। পরিচালক দেবাশীষ বিশ্বাস জানান, দর্শকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই ছবির মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। কারণ বর্তমান পরিস্থিতিতে লোকসমাগম হয়- এমন জায়গা এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছেন দেশ-বিদেশের সকল চিকিৎসকরা। এমনকী, প্রধানমন্ত্রী শেখ হাসিনারও একই পরামর্শ।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ পরিচালনার পাশাপাশি এটির চিত্রনাট্য এবং সংলাপও লিখেছেন দেবাশীষ বিশ্বাস। গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এর বিভিন্ন চরিত্রে বাপ্পি-অপু ছাড়াও রয়েছেন সাদেক বাচ্চু, এনায়েত চৌধুরী, আফজাল শরীফ, রেবেকা, রাজন, চিকন আলী, কাবিলা, শাহীন খান ও সুব্রতসহ অনেকে। ছবিতে উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী কুমার শানুর একটি গান রয়েছে। আরও গেয়েছেন ইমরান, লিজা, ও আকাশ সেন।

COMMENTS

[gs-fb-comments]