মা’মলার প্রস্তুতি নিচ্ছেন কিংবদন্তি অ’ভিনেত্রী ববিতা

মা’মলার প্রস্তুতি নিচ্ছেন কিংবদন্তি অ’ভিনেত্রী ববিতা

সুশান্তের বাগানবাড়িতে যেতেন শ্রদ্ধা কাপুর!
সুশান্তের ৯ কোটির ডিপোজিট ভাঙেন রিয়া, মুছেন জরুরি চ্যাটও
বড় হয়ে ছেলে কী হবে? আগেই ঠিক করলেন শাকিব-অপু

ঢাকাই সিনেমা’র কিংবদন্তি অ’ভিনেত্রী ববিতা। সম্প্রতি প্রতারণার শিকার হয়েছেন তিনি। সেজন্য মা’মলা করতে যাচ্ছেন বলে জানালেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অ’ভিনেত্রী।

তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো অ্যাকাউন্ট নেই তার। অথচ ফেসবুকে নাকি তার নাম ব্যবহার করে অনেকেই প্রতারণার ফাঁদ পেতেছেন। শুধু তার নামেই নয়, তার ছে’লে অনীকের নামেও রয়েছে বেশকিছু ভু’য়া আইডি।

তিনি বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় অভ্যস্ত নই। পছন্দও করি না। চেষ্টা করি ফোনটাকেই কম ব্যবহার করতে।

আমা’র কোনো ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় কোথাও কোনো আইডি নেই। কিন্তু দীর্ঘদিন ধরে শুনে আসছি আমা’র আইডি রয়েছে।

পরিচিত অনেকে আমাকে জানান, তারা নাকি আমা’র সঙ্গে ফেসবুকে আছেন। কিন্তু আমা’র তো কোনো আইডি-ই নেই। ভ’য় হচ্ছে যে এসব ভু’য়া আইডি থেকে না আবার কারোর ক্ষতি করা হয়। কারণ অনেকে বলছে, এসব আইডি থেকে নাকি টাকা চাওয়া হচ্ছে।

তাই সিদ্ধান্ত নিয়েছি এ বিষয়ে আইনি ব্যবস্থা নেব। আমা’র নামে ও আমা’র ছে’লে অনীকের নামে যে আইডিগুলো আছে সেগুলো বন্ধ করবো। সেই সঙ্গে অনুমতি ছাড়াই যারা আমা’র নাম ব্যবহার করে এসব আইডি চালাচ্ছেন তাদেরও শা’স্তির আওতায় আনা হবে।’

প্রঙ্গগত, বড় বোন সুচন্দা অ’ভিনীত জহির রায়হানের ‘সংসার’ চলচ্চিত্রে শি’শুশিল্পী হিসেবে ববিতার আত্মপ্রকাশ ঘটে

সালে। এই চলচ্চিত্রে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অ’ভিনয় করেন। ছবিটি মুক্তি পায়নি। চলচ্চিত্র জগতে তার প্রাথমিক নাম ছিল ‘সুবর্ণা’। তিনি কলম নামের একটি টেলিভিশন নাট’কে অ’ভিনয় করেছিলেন সে সময়।

পরে জহির রায়হানের ‘জ্বলতে সুরুজ কি নিচে’ চলচ্চিত্রে অ’ভিনয় করতে গিয়েই তার নাম ‘ববিতা’ রাখা হয়। ১৯৬৯

সালে ‘শেষ পর্যন্ত’ চলচ্চিত্রে অ’ভিনয় করেন প্রথম নায়িকা চরিত্রে। এরপর নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন এ দেশের অন্যতম জনপ্রিয় একজন অ’ভিনেত্রী হিসেবে।

কাজের স্বীকৃতি হিসেবে তিনি একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি ভা’রত

উপমহাদেশের হয়ে অস্কারজয়ী একমাত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় সৌমিত্র চ্যাটার্জির বিপরীতে অ’ভিনয় করে দেশ-বিদেশে প্রশংসা পেয়েছেন

COMMENTS

[gs-fb-comments]