ট্রাম্পকে ‘ভোম্বল’ বললেন তসলিমা নাসরিন

ট্রাম্পকে ‘ভোম্বল’ বললেন তসলিমা নাসরিন

ক্ষমতা হস্তান্তরে পেন্টাগনের সাবেক কর্মকর্তাদের সহযোগিতা চাইলেন বাইডেন
‘প্রয়োজনে কাশ্মীরে সামরিক অভিযান’
ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পর ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

মা’র্কিন যু’ক্তরাষ্ট্রে চলছে প্রেসিডেন্ট নির্বাচন। সুপার পাওয়ার এই দেশটির নির্বাচনের দিকে তাকিয়ে আছে সারা’বিশ্ব। যে দেশটি সারা বিশ্বে ছড়ি ঘুরিয়ে চলে; তাদের নির্বাচন নিয়ে আগ্রহ তো থাকবেই। প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনও এই নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে আছেন। সোশ্যাল সাইটে তার প্রমাণও দেখা যাচ্ছে।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যায় ফেসবুকে নিজের ভেরিফায়েড আইডিতে তসলিমা লিখেছেন, ‘বাইডেন না জিতলে মুশকিল। ভোম্বলটা আরও সর্বনাশ করবে।’ তসলিমা যে বর্তমান মা’র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্পকে ‘ভোম্বল’ (মোটা)

বলে সম্বোধন করেছেন; তা বলে দিতে হয় না। এর আগেও বাংলাদেশ থেকে নির্বাসিত এই লেখিকা বিভিন্ন সময় ডোনাল্ড ট্রা’ম্পের কার্যকলাপের প্রতিবাদ করেছেন। যে কারণে হয়তো তিনি মনেপ্রা’ণে বাইডেনের জয় চান।

ভোর পাঁচটার (বাংলাদেশ সময় বিকাল ৪টা) থেকে মা’র্কিন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে এরই মধ্যে প্রায় ১০ কোটি ভোটার আগাম ভোট দিয়েছেন, যা গত একশো বছরের মধ্যে আগাম ভোটের ক্ষেত্রে একটা রেকর্ড।

ইতোমধ্যেই আ’মেরিকায় পরিচালিত এক জ’রিপে জো বাইডেন বেশ এগিয়ে আছেন। কিন্তু যেসব রাজ্যের ভোটের ফলাফলে নির্বাচনের ফলাফল নির্ভর করতে পারে, সেসব রাজ্যে উভয়ের অবস্থান বেশ কাছাকাছি।

COMMENTS

[gs-fb-comments]