ফল ঘোষণা শুরু: বাইডেনের ঝুড়িতে ৬৯ ইলেক্টোরাল ভোট, ট্রাম্পের ৩৩

ফল ঘোষণা শুরু: বাইডেনের ঝুড়িতে ৬৯ ইলেক্টোরাল ভোট, ট্রাম্পের ৩৩

চীনের পাঠানো ভ্যা;ক;সি;ন নিয়েছেন কি;ম এবং তার পরিবার
মাত্র ১৬ বছর বয়সে প্রধানমন্ত্রী হয়ে তাক লাগিয়ে দিলেন কিশোরী !
ওমানে নতুন ভিসাধারীদের প্রবেশে নিষে’ধাজ্ঞা জারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল আসতে শুরু করেছে। মার্কিন সংবাদমাধ্যম এপি-র প্রজেকশন অনুযায়ী, এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে সাত রাজ্যে বিজয়ী হয়েছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। অন্যদিকে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড

ট্রাম্প জিতেছেন চারটি রাজ্যে। সাত রাজ্যে বাইডেনের প্রাপ্ত মোট ইলেক্টোরাল ভোটের সংখ্যা ৬৯। আর চার রাজ্যে তার প্রাপ্ত মোট ইলেক্টোরাল ভোটের সংখ্যা ৩৩।

প্রত্যাশিতভাবেই কানেকটিকাট (৭ ইলেক্টোরাল ভোট), ডেলাওয়্যার (৩ ইলেক্টোরাল ভোট), ইলিনয় (২০ ইলেক্টোরাল ভোট), মেরিল্যান্ড (১০ ইলেক্টোরাল ভোট), ম্যাসাচুসেটস (১১ ইলেক্টোরাল ভোট), নিউ জার্সি (১৪ ইলেক্টোরাল ভোট) ও রোড আইল্যান্ডে (৪ ইলেক্টোরাল ভোট) জয় পেয়েছেন জো বাইডেন। অন্যদিকে আলাবামা (৯ ইলেক্টোরাল ভোট),

মিসিসিপি (৬ ইলেক্টোরাল ভোট), ওকলাহোমা (৭ ইলেক্টোরাল ভোট) ও টেনেসি-তে (১১ ইলেক্টোরাল ভোট) জয় পেয়েছেন ট্রাম্প। উল্লেথ্য, বাইডেন ও ট্রাম্প উভয়ের জন্যই এই ১১ অঙ্গরাজ্যের ফলে অপ্রত্যাশিত কিছু নেই। যেখানে যার জয় পাওয়ার কথা, সেখানে তিনিই জিততে যাচ্ছেন।

হোয়াইট হাউসে যেতে একজন প্রার্থীকে ২৭০টি ইলেক্টোরাল ভোট পেতে হবে। সেক্ষেত্রে অ্যারিজোনা, আইওয়া, জর্জিয়া,

ফ্লোরিডা, মিশিগান, নর্থ ক্যারোলিনা, পেনসিলভেনিয়া, টেক্সাস ও উইসকনসিনকে গুরুত্বপূর্ণ আসন হিসেবে বিবেচনা করা হয়। এই দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোর ফলের ভিত্তিতেই নির্ধারিত হবে; কে হচ্ছেন আগামীর প্রেসিডেন্ট।

COMMENTS

[gs-fb-comments]