বাকি রাজ্যগুলোতে ট্রাম্প-বাইডেনের অবস্থা

বাকি রাজ্যগুলোতে ট্রাম্প-বাইডেনের অবস্থা

ইসরায়েল-আমিরাতের বিমান যোগাযোগ শুরু সোমবার
ফল ঘোষণা শুরু: বাইডেনের ঝুড়িতে ৬৯ ইলেক্টোরাল ভোট, ট্রাম্পের ৩৩
যুক্তরাষ্ট্রের শহরে রাতভর গুলি: নিহত ৪, আহত ১৮

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পেন্ডুলামের মতো দুলছে। এখন পর্যন্ত ফলাফলে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প থেকে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন।

৫০টি অঙ্গরাজ্যের বেশির ভাগ ফলাফলে দেখা গেছে ৪৫১টি ইলেকটোরালের মধ্যে ২৩৮টি গেছে বাইডেনের ঘরে, ২১৩টি পেয়েছেন ট্রাম্প। বাকি ৮৭টি ভোটের ফল জানা যায়নি।

বেশির ভাগ রাজ্যে কে জয়ী হয়েছেন, তার ফল জানা গেলেও সাতটি রাজ্যের ফল এখনও অনিশ্চিত। এসব রাজ্যের ফলই নির্ধারণ করবে কে হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য ২৭০টি ইলেকটোরাল কলেজে জয়ের প্রয়োজন। উল্লিখিত এই ৭ রাজ্যে ফল না হওয়ার মধ্যে জর্জিয়ার ১৬টি, আলাস্কার ৩টি,

মিশিগানের ১৬টি, নেভাদার ৬টি, নর্থ ক্যারোলাইনার ১৫টি, পেনসিলভেনিয়ার ২০টি এবং উইসকনসিনের ১০টি ইলেকটোরাল ভোটের ফল ঘোষণা বাকি রয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত সবশেষ ফলাফল অনুযায়ী উইসকনসিন, নেভাদা ও মিশিগানে এগিয়ে আছেন বাইডেন। তিনি যদি এর সব কটিতে জয় পান তাহলে তার মোট ইলেকটোরাল ভোট জয়ের সংখ্যা দাঁড়াবে ২৭০টি। এর মধ্যে বেশির ভাগ রাজ্যে অবশ্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার ব্যবধান খুব সামান্য।

এদিকে ট্রাম্প নিশ্চিতভাবে জয় পেয়েছেন এমন ইলেকটোরাল ভোটের সংখ্যা ২১৩টি। তিনি যদি এগিয়ে থাকা পেনসিলভানিয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া ও

আলাস্কায় জয় পান তাহলে তার মোট ইলেকটোরাল ভোট জয়ের সংখ্যা বেড়ে দাঁড়াবে ২৬৭টি। তবে বাইডেনের সঙ্গে কিছু রাজ্যে তার ব্যবধান খুব সামান্য।

COMMENTS

[gs-fb-comments]