নীরবতা ভেঙে বাইডেনকে অভিনন্দন জানালেন এরদোগান

নীরবতা ভেঙে বাইডেনকে অভিনন্দন জানালেন এরদোগান

ফ্রা’ন্সের নি’ন্দায় মসজিদে আকসায় আ’বারও নি’ষিদ্ধ শায়খ উমাইরা!
নিউজিল্যান্ডের নির্বাচনে জাসিন্দা আর্ডার্নের বিপুল বিজয়
নেপালে ভূমিধসে নিহত ৩

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও জোরদার হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন এরদোগানা।

তুরস্কের যোগাযোগ অধিদফতরের বরাত দিয়ে এ খবর জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদলু। এরদোগান বলেন, আমি আপনাকে ও আপনার নির্বাচনের সফলাতে অভিনন্দন জানাই এবং আমেরিকার জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য আমার আন্তরিক শুভেচ্ছা প্রকাশ করছি।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কমলা হ্যারিসকে ইতোমধ্যে বিভিন্ন রাষ্ট্রপ্রধান ও বিশ্ব নেতারা অভিনন্দন জানিয়েছেন, পাঠিয়েছেন শুভেচ্ছাবার্তা। তবে চীন, রাশিয়াসহ প্রভাবশালী কয়েকটি দেশ এখনও কোনো প্রতিক্রিয়া দেখায়নি।

উল্লেখ্য গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হয়। করোনা মহামারির কারণে এবার রেকর্ড ১০ কোটির বেশি আগাম ভোট পড়েছে। যার বেশিরভাগই ডাকযোগের ভোট।

নির্বাচনে ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার পর ৫৩৮ ইলেকটোরাল

ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭০টি নিশ্চিত করেছেন বাইডেন। একইসঙ্গে প্রথম নারী ও প্রথম কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস

COMMENTS

[gs-fb-comments]