ইসলাম ধর্মকে স’ম্মা’ন করেন ফ্রান্সের প’ররা’ষ্ট্রমন্ত্রী

ইসলাম ধর্মকে স’ম্মা’ন করেন ফ্রান্সের প’ররা’ষ্ট্রমন্ত্রী

আমার বাবা বাংলাদেশি ছিল, বের করে দিন আমাকেও : কংগ্রেস নেতা
সৌদি আরবে ২ দফা ড্রো’ন হা’মলা
ম্যাচ চলাকালে হৃদরোগে আম্পায়ারের মৃত্যু

ফ্রান্সের প;ররা;ষ্ট্রমন্ত্রী জ্যান ইয়ভেস লে ড্রিয়ান। তিনি ইসলাম ধর্মকে স;ম্মান করেন। হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অ;পমা;ন করার প্রতিবাদে সম্প্রতি বিশ্বব্যাপী প্রতিবাদ ও বয়কটের মুখোমুখি ফ্রান্স ও দেশটির

প্রেসিডেন্ট অ্যামানুয়েল ম্যাক্রো। এ সময়টিতে দেশটির প’ররাষ্ট্র;মন্ত্রী জ্যান ইয়ভেস লে ড্রিয়ান ইসলাম ধর্মকে শ্র;দ্ধা ও স;ম্মা;ন করেন বলে ঘোষণা দেন। খবর রয়টার্স।

গত ৮ নভেম্বর মিসরের কা;য়রো;তে আল-আজহারের গ্র্যা;ন্ড মু;ফতি শেখ আহমেদ আল-তায়েবের স;ঙ্গে এক সং;বাদ স;ম্মলে;নে ফ্রা;ন্সের পররাষ্ট্রমন্ত্রী ইসলাম ধর্মকে স;ম্মা;ন জানানোর কথা উল্লেখ করেন। তিনি সাং;বাদিক;দের কাছে ইসলাম ধর্ম সম্পর্কে তার ব;ক্ত;ব্য তুলে ধরেন।

প;ররাষ্ট্র;মন্ত্রী বলেন, ‘আমাদের প্রথম নীতি হচ্ছে ইসলামের প্রতি স;র্বো;চ্চ শ্র;দ্ধা দেখানো। আমি এটাও বলতে চাই যে, ফ্রান্সের মুসলমানরা আমাদের সমাজের পরিপূর্ণ অংশ।

তিনি বলেন, দেশের মধ্যে স;ন্ত্রাসবা;দ আমাদের জন্য হুমকি। ধ;র্মান্ধ;তার উর্ধ্বে ওঠে সন্ত্রাসবাদের বি;রু;দ্ধে পদক্ষেপ গ্রহণ দেশটির একটি স্বাভাবিক প্রক্রিয়া।

তিনি ইসলামকে শ্র;দ্ধা ও সম্মান করেন এবং মুসলমানদের অ;নুভূতি;তে আঘাত আসে এমন সব কাজের বিরোধী বলেও তিনি উ;ল্লে;খ করেন।

ফ্রান্স তাদের বিভিন্ন আচার-আচরণে ভারসাম্য, স;হনশী;লতা এবং সং;যমের ক;ণ্ঠস্ব;র হওয়া খুবই জরুরি বলেও আল-আজহারের গ্র্যা;ন্ড ইমামকে জানিয়েছেন প;ররাষ্ট্র;মন্ত্রী জ্যান ই;য়ভে;স লে ড্রি;য়ান।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী এ সফরে মিসরের রা;ষ্ট্রপতি;সহ দেশটির স;র্বো;চ্চ প্রতিষ্ঠান আল-আজহারের গ্র্যান্ড মু;ফতি;র স;ঙ্গেও সৌ;জন্য সা;ক্ষা;ত করেন। আল ফাতাহ সিসি ও গ্র্যা;ন্ড মুফতির সঙ্গে ইসলাম ও মুসলমানদের ব্যাপারে সু;ন্দ;র এ মন্তব্য করেন।

COMMENTS

[gs-fb-comments]