ইউএস-বাংলা এয়ারলাইন্সের নতুন গন্তব্য দুবাই

ইউএস-বাংলা এয়ারলাইন্সের নতুন গন্তব্য দুবাই

চীনে বিমানকর্মীদের টয়লেটে যেতে মানা, পরতে হবে ডায়াপার
সৌদির ক্রাউন প্রিন্সের সঙ্গে পেন্টাগন প্রধানের বৈঠক
নাসার আবহাওয়া বিজ্ঞানী হলেন শাবিপ্রবি শিক্ষার্থী

পর্যটকদের জন্য মধ্যপ্রাচ্যের অন্যতম আকর্ষণীয় শহর আরব আমিরাতের দুবাইয়ে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি ২০২১ থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে ঢাকা থেকে দুবাইয়ে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

প্রবাসী বাংলাদেশিদের সেবা দেয়ার লক্ষ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করে ইউএস-বাংলা। খুব শীঘ্রই দুবাই ছাড়াও আবুধাবিতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। পর্যটক ছাড়াও দুবাই, আবুধাবিসহ আরব আমিরাতের বিভিন্ন শহরে দশ লাখের অধিক প্রবাসী বাংলাদেশি রয়েছে।

বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, প্রতিবেশী দেশ

ভারতের চেন্নাই ও কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী বছরের শুরুতে সার্কের অন্যতম গন্তব্য মালে ও কলম্বো রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনাও রয়েছে ইউএস-বাংলার।

এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এই এয়ারলাইন্সটি।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০, ছয়টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট তেরটি এয়ারক্রাফট রয়েছে। খুব শীঘ্রই বহরে আরও চারটি নতুন এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে।

COMMENTS

[gs-fb-comments]