ইউএস-বাংলা এয়ারলাইন্সের নতুন গন্তব্য দুবাই

ইউএস-বাংলা এয়ারলাইন্সের নতুন গন্তব্য দুবাই

যুক্তরাষ্ট্রে দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৩৩
যুক্তরাষ্ট্র থেকে আরও ৭২ হাজার ‘অ্যাসল্ট রাইফেল’ কিনছে ভারত
বিভক্তির কারণেই মুসলমানরা সর্বত্র নির্যাতিত: ইমরান খান

পর্যটকদের জন্য মধ্যপ্রাচ্যের অন্যতম আকর্ষণীয় শহর আরব আমিরাতের দুবাইয়ে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি ২০২১ থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে ঢাকা থেকে দুবাইয়ে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

প্রবাসী বাংলাদেশিদের সেবা দেয়ার লক্ষ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করে ইউএস-বাংলা। খুব শীঘ্রই দুবাই ছাড়াও আবুধাবিতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। পর্যটক ছাড়াও দুবাই, আবুধাবিসহ আরব আমিরাতের বিভিন্ন শহরে দশ লাখের অধিক প্রবাসী বাংলাদেশি রয়েছে।

বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, প্রতিবেশী দেশ

ভারতের চেন্নাই ও কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী বছরের শুরুতে সার্কের অন্যতম গন্তব্য মালে ও কলম্বো রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনাও রয়েছে ইউএস-বাংলার।

এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এই এয়ারলাইন্সটি।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০, ছয়টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট তেরটি এয়ারক্রাফট রয়েছে। খুব শীঘ্রই বহরে আরও চারটি নতুন এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে।

COMMENTS

[gs-fb-comments]