আমিরাতের শারজায় বাসিন্দা ও দর্শনার্থীর জন্য ফ্রি পার্কিং ঘোষণা

আমিরাতের শারজায় বাসিন্দা ও দর্শনার্থীর জন্য ফ্রি পার্কিং ঘোষণা

হোয়াইট হাউজের সামনে আনন্দ উল্লাসে বাইডেন সমর্থকরা
করোনা আক্রান্ত আড়াই কোটি ছাড়াল, মৃত্যু প্রায় সাড়ে আট লাখ
ক’রো’নার মধ্যে আবা’রো শো’কের ছায়া চ’লচ্চিত্র দু’নিয়ায়, মা’রা’ গে’ছেন ‘জেমস বন্ড’

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের শারজায় বাসিন্দা ও দর্শনার্থীদের জন্য আগামী ১লা জানুয়ারী, ২০২১ এ বিনামূল্যে পার্কিং উপভোগ করার সুবিধা ঘোষণা করেছে । শারজাহ সিটি পৌরসভা নতুন বছরের প্রথম দিনে শারজাহ শহর জুড়ে ফ্রি পাবলিক পার্কিংয়ের ঘোষণা দিয়েছে। নীল সংকেত ইনস্টল করা আছে তা বাদে সমস্ত জায়গায় পার্কিং বিনামূল্যে থাকবে।সংযুক্ত আরব আমিরাতের দুবাইয মেট্রো কর্তৃপক্ষ আসন্ন নববর্ষ উদযাপনের প্রস্তুতির উপলক্ষে মেট্রো চলাচলের সময় পরিবর্তন করার ঘোষণা দিয়েছে।

জনসাধারণের ও মেট্রো ব্যবহারকারীদের ঘোষণা করে বলা হয় যে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৫ টা থেকে ১ জানুয়ারি সকাল ৬ টা পর্যন্ত বুর্জ খলিফা স্টেশন বন্ধ থাকবে। রেড লাইনটি শুরু হবে , ৩১ শে ডিসেম্বর বৃহস্পতিবার সকাল 5 টা থেকে ২ ই জানুয়ারী শনিবার ২০২১ রাত ১ টা পর্যন্ত মোট ৪৪ ঘন্টা চলবে। গ্রীন লাইনটি ৩১ শে ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৫:৩০ টা থেকে ২ জানুয়ারীর শনিবার রাত ১ টা পর্যন্ত মোট ৪৩.৫০ ঘন্টা পর্যন্ত চলবে।

এদিকে ট্রামগুলি ২১ ডিসেম্বর সকাল ৬ টা থেকে ১ জানুয়ারী রাত ১ টা পর্যন্ত চলবে। দুবাই পুলিশ অন্যান্য বিভাগ এবং সংস্থার সহযোগিতায় ডাউনটাউন দুবাইয়ে নববর্ষের উদযাপনের আয়োজন ও সুরক্ষিত করার পরিকল্পনা ঘোষণা করেছে ।দুবাই পুলিশের কমান্ডার-ইন-চিফ লেফটেন্যান্ট জেনারেল আবদুল্লাহ খলিফা আল মারি বলেছেন যে এই ইভেন্টের সুরক্ষা কমিটি বিভিন্ন কর্তৃপক্ষ এবং সংস্থার সাথে বেশ কয়েকটি বৈঠক করে এই বছর নববর্ষের উদযাপনগুলি নিরাপদে রাখতে সম্পূর্ণ প্রস্তুত।

ট্র্যাফিক চলাচল এবং সতর্কতামূলক ব্যবস্থা বজায় রেখে সমস্ত পর্যটন অঞ্চল এবং গন্তব্যগুলিকে সুরক্ষিত করার জন্য একটি পরিকল্পনা প্রস্তুত করা হয়েছিল।তিনি আরও উল্লেখ করেছেন যে দুবাই পুলিশ কৌশলগত অংশীদারদের সাথে অনুষ্ঠানের আয়োজনের জন্য মাঠে সর্বাধিক প্রচেষ্টার সাথে তার সমস্ত কৃত্রিম বুদ্ধিমত্তা এবং সরঞ্জাম ব্যবহার করছে।

COMMENTS

[gs-fb-comments]