বাংলাদেশকে ধন্যবাদ দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে ধন্যবাদ দিল যুক্তরাষ্ট্র

বিয়ে রেখে ভোট দিতে লাইনে দাঁড়িয়ে বর
বরফে ঢেকে গেছে নিউইয়র্কের হুভার
বাইডেন প্রেসিডেন্ট হওয়ায় ফেনীতে মেজবান ও দোয়ার আয়োজন

বাংলাদেশের নাগরিকদের ধন্যবাদ দিল যুক্তরাষ্ট্র। দেশটির ওয়াশিংটন ডিসির ‘ক্যাপিটল হিলে’ হা’ম’লার ঘ’টনায় বাংলাদেশ থেকে যারা যুক্তরাষ্ট্রকে সমর্থনে বার্তা পাঠিয়েছেন মূলত তাদেরকে এ ধন্যবাদ দেওয়া হয়। শনিবার (০৯ জানুয়ারি) বিকেল ৪টায় ঢাকার মা’র্কিন দূতাবাসের ওয়েবসাইটে এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পক্ষে এ ধন্যবাদ বার্তা দিয়েছেন ঢাকায় নিযুক্ত মা’র্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বিবৃতিতে মিলার বলেন, যারা এই ক’ঠিন সময়ে আমাদের সমর্থনের বার্তা পাঠিয়েছেন, সেসব বাংলাদেশি নাগরিকদের ধন্যবাদ। ওয়াশিংটন ডিসির নিন্দনীয় ঘ’টনা সত্ত্বেও যুক্তরাষ্ট্র কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব অনুযায়ী জোসেফ আর বাইডেনকে প্রেসিডেন্ট ও কমলা ডি হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দিয়েছে।

২০ জানুয়ারি তাদের শপথ অনুষ্ঠিত হবে। যারা আমাদের গণতন্ত্রের বি’রুদ্ধে সহিংস ও অপরাধমূলক কার্যক্রম চালিয়েছে তাদের গ্রে’প্তার করা হচ্ছে। একইস’ঙ্গে তাদের বি’রুদ্ধে আ’ইনগত ব্যব’স্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, প্রতিটি গণতান্ত্রিক জাতির গল্প হলো সংগ্রাম, অস’ম্পূর্ণতা ও চলমান আদর্শ প্রতিষ্ঠার ভিত্তি স্থাপন।

গণতন্ত্র পরীক্ষা হয়। মাঝে মাঝে আম’রা হোঁচট খাই। একই সাথে প্র’তিশ্রুতিবদ্ধ নাগরিক হিসেবে কাজে’র মধ্য দিয়ে আম’রা আবার ফি’রে আসি, সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলো অনুসরণ করার চেষ্টা করি।

COMMENTS

[gs-fb-comments]