এবার আপনার পালা, বাইডেনকে ওবামা

এবার আপনার পালা, বাইডেনকে ওবামা

ইতালিতে এবার বৈধতা পাচ্ছেন প্রায় ১৬ হাজার অবৈধ বাংলাদেশি!
ট্রাম্পের সেই বরখাস্ত কর্মকর্তাকে উপদেষ্টা বানালেন বাইডেন
যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি বয়সী প্রেসিডেন্ট বাইডেন

শপথ অনুষ্ঠানের আগে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ্য করে টুইট ক’রেছেন সাবেক প্রেসিডন্ট বারাক ওবামা। তিনি প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে অভিনন্দন জা’নিয়েছেন। টুইট বার্তায় ওবামা বলেছেন, অভিনন্দন আমা’র ব’ন্ধু, প্রেসিডেন্ট জো বাইডেন। এবার আপনার সময়।

আর কয়েক ঘণ্টা পরেই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডেমোক্র্যাট দলের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার স’ঙ্গে কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। সেখানে উপস্থিত থাকছেন না ট্রাম্প।

এবারের শপথ অনুষ্ঠানে ওয়াশিংটন ডিসি ভূতুড়ে নগরীতে প’রিণত হয়েছে। সে’নাবেষ্টনির মধ্যেই শপথ নিতে হবে বাইডেন ও হ্যারিসকে। তবে অনুষ্ঠানে নামিদামি সব তারকার উপ’স্থিতি মিলবে।

সাধারণত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের অভিষেক হয়ে থাকে আনন্দমুখর পরিবেশে। লাখ লাখ মানুষ অভিষেক অনুষ্ঠান উদযাপন ক’রতে ওয়াশিংটন ডিসিতে জড়ো হন। আমন্ত্রিত অতিথি ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে অনুষ্ঠান দে’খতে আসে মানুষ।

কিন্তু এবার সেই চিরচেনা দৃ’শ্যের দেখা মেলবে না শপথ অনুষ্ঠানে। করো’না ভা’ইরাস ও নি’রাপত্তার কারণে এবার সাধারণ মানুষ অনুষ্ঠানে আসতে পারছেন না। যা মা’র্কিনীরা তাদের ইতিহাসে কখনো দেখেনি।

COMMENTS

[gs-fb-comments]