জর্ডানের বাদশাহ ও ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর গোপন বৈঠক

জর্ডানের বাদশাহ ও ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর গোপন বৈঠক

করোনার চার টিকা আসছে এ বছরই
দক্ষিণ আফ্রিকায় আ.লীগ-যুবলীগের ঈদ পুনর্মিলনী
ক্ষমতা গ্রহণে আইনি পদক্ষেপ নেবে বাইডেন শিবির

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে গোপনে বৈঠক করেছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) ইসরাইলি সংবাদপত্র ইয়েদিওথ আহরনোথের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আনাদোলু এজেন্সি।

খবরে বলা হয়েছে, এই বৈঠক জর্ডানেই হয়েছে, তবে কবে হয়েছে তা জানানো হয়নি। ইসরায়েলের আসন্ন নির্বাচনে নীল এবং সাদা দলের নেতৃত্ব দিচ্ছেন গ্যান্টজ। তিনি তার দলের সদস্যদের আগেই বলেছিলেন তিনি জর্ডানের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে গোপন বৈঠক করছেন।

জর্ডানের সঙ্গে ইসরায়েলের সম্পর্কের ক্ষতি করার অভিযোগ এনেছেন গ্যান্টজ। তার দাবি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জন্যই এই দুই দেশের সম্পর্কে অবনতি ঘটেছে। এসময় নেতানিয়াহুর তীব্র সমালোচনা করেন তিনি।

গ্যান্টজ বলেছেন, আমি মনে করি ইসরায়েলের একটি দুর্দান্ত সম্পদ জর্ডান। জর্ডানের সঙ্গে আমাদের সম্পর্ক আরও এক হাজার গুণ ভালো হতে পারে। দুর্ভাগ্যক্রমে নেতানিয়াহু জর্দানের একটি অবাঞ্ছিত ব্যক্তিত্ব এবং তার উপস্থিতি দুই দেশের

সম্পর্কের ক্ষতি করেছে।এই প্রতিবেদন নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি জর্ডানি কর্তৃপক্ষ।ইসরায়েলের সঙ্গে দীর্ঘতম

সীমান্ত হচ্ছে জর্ডানের। উভয়ই ১৯৯৪ সালে একটি শান্তি চুক্তি স্বাক্ষর করেছে। এরমধ্যে দিয়ে মিশরের পরে ইসরায়েলের সঙ্গে সরকারি সম্পর্ক স্থাপনকারী দ্বিতীয় আরব দেশ হয় জর্ডান।

COMMENTS

[gs-fb-comments]