তুরস্কে বাস খাদে, মারা গেছেন বাংলাদেশিসহ ১৯ জন

তুরস্কে বাস খাদে, মারা গেছেন বাংলাদেশিসহ ১৯ জন

ব্রিটেনের ছায়া উপমন্ত্রী হ‌লেন টিউলিপ
অবশেষে ইতালি প্রবাসীদের জন্য মিলল সুসংবাদ
একদিনে করোনায় আক্রান্ত প্রায় পৌনে ৩ লাখ, মৃত ৬৩৩৮

তুরস্কে অবৈধ অভিবাসীবাহী একটি বাস দুর্ঘ’টনায় অন্তত ১৯ জনের প্রাণ’হা’নি ঘটেছে। বৃহস্পতিবারের এই দুর্ঘটনায় নিহ’তদের মধ্যে বাংলাদেশি, পাকিস্তানি এবং আফগানিস্তানি রয়েছেন বলে দেশটির সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন। ঘটনাটি ঘটেছে তুরস্কের পূর্বাঞ্চলের ভ্যান প্রদেশে। তবে তাদের পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি। এখবর জানিয়েছে দেশটির ইংরেজি দৈনিক ডেইলি সাবাহ।

সংবাদে জানা যায়, অতিরিক্ত যাত্রীবাহী ওই মিনিবাসটি ভ্যান শহরের সঙ্গে ওজালপ জেলার সংযোগকারী একটি সড়কে দুর্ঘ’টনার কবলে পড়ে। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় বাসটি পাহাড়ি সড়ক থেকে গভীর খাদে পড়ে যায়। কর্তৃপক্ষ বলছে, এ দুর্ঘটনায় ২০ জনের বেশি মানুষ আহ’ত হয়েছে। তবে এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। ভ্যানের গভর্নর মেহমেত এমিন বিলমেজ দেশটির সরকারি সংবাদ সংস্থা আনাদোলু অ্যাজেন্সিকে (এএ) বলেন, বাসটি পাহাড়ি সড়কে চলার সময় দুর্ঘ’টনার কবলে পড়ে। দুর্ঘ’টনার পরপরই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

ইরান সীমান্তের কাছের মুরাদিয়ে জেলা থেকে অবৈধ অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে বাসটি যাত্রা শুরু করেছিল বলে জানিয়েছেন গভর্নর মেহমেত এমিন বিলমেজ। তিনি বলেন, হ’তাহ’তদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। ভ্যানের গভর্নর আরও বলেন, হ’তাহ’তরা আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। হ’তাহ’তদের মধ্যে শিশুও রয়েছে বলে জানিয়েছেন এই গভর্নর। বাসের চালক গোকান সারমাও দুর্ঘ’টনায় নিহ’ত হয়েছেন।

COMMENTS

[gs-fb-comments]